৫০ টাকা ফিরিয়ে দিয়ে দু' লক্ষ টাকা পুরস্কার জুটল বালকের

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সহায়তায় আবার স্কুলেও ভর্তি হবে সে।

Updated By: May 10, 2021, 02:39 PM IST
৫০ টাকা ফিরিয়ে দিয়ে দু' লক্ষ টাকা পুরস্কার জুটল বালকের

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাবে এক শহরে রাস্তার এক ক্রসিংয়ে মোজা বিক্রি করছিল বছরদশেকের একটি বালক। একজন ক্রেতা তাকে মোজার নির্ধারিত মূল্যের চেয়ে কিছু বেশি টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু বালকটি সেই অতিরিক্ত টাকা নিতে অস্বীকার করে। ঘটনাটি ভিডিয়ো-বন্দি হয়ে পরে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে নির্লোভ বালকের সততার পরিচয় পেয়ে মুগ্ধ সকলে। 

মুগ্ধ স্বয়ং Punjab Chief Minister Amarinder Singh-ও।  তিনি ওই বালকটির খোঁজ নেন।  লুধিয়ানার রাস্তায় মোজা বিক্রি করা ওই ছেলেটি বনশ সিং। তার জনাসাতেকের পরিবার। সে পড়া ছেড়ে দিয়ে রোজগার করতে নেমে পড়েছে। Amarinder Singh ভিডিয়োর মারফত কথাও বলেন বনশের সঙ্গে। তার পড়াশোনার খোঁজ খবর নেন। তাকে দু'লক্ষ টাকা সাহায্য করার প্রতিশ্রুতি দেন তিনি। তিনি বলেন, বনশ এবার স্কুলেও যাবে। 

আরও পড়ুন: বিপদের নাম 'মিউকরমাইকোসিস', একগুচ্ছ সতর্কতা জারি কেন্দ্রের

ক্লাস টু-য়ে পড়তে পড়তে পড়া ছাড়ে বনশ। তার বাবাও মোজা বিক্রি করেন। জনাসাতেকের পরিবারটি Haibowal অঞ্চলে ভাড়া থাকে। সংসারে অর্থের জোগান দিতেই পড়া ছেড়ে রোজগার করতে নেমে পড়া তার। ওই ভিডিয়োটিতে দেখা যায়, বনশ এক ক্রেতার দেওয়া অতিরিক্ত ৫০টাকা ফিরিয়ে দিচ্ছে। এটা দেখে মুগ্ধ মুখ্যমন্ত্রী সঙ্গে সঙ্গে তাঁর দফতরকে বলে ওর পরিবারকে immediate financial assistance হিসেবে দু'লক্ষ টাকা দেওয়ার ব্যবস্থা করেন।

আরও পড়ুন: বানান বদলালেই পৃথিবী থেকে গায়েব করোনা!

.