সুনন্দা পুস্করের শরীরে ছিল ভোঁতা অস্ত্র দিয়ে আঘাতের ১৫টি চিহ্ন, জানাল দিল্লি পুলিস

দিল্লি পুলিস তার রিপোর্টে জানিয়েছে, সুনন্দা পুস্করের শরীরে কোনও ভারি, ভোঁতা জিনিসের আঘাতে এই ক্ষতগুলি তৈরি হয়েছে।

Updated By: Aug 21, 2019, 01:52 PM IST
সুনন্দা পুস্করের শরীরে ছিল ভোঁতা অস্ত্র দিয়ে আঘাতের ১৫টি চিহ্ন, জানাল দিল্লি পুলিস

নিজস্ব প্রতিবেদন: সুনন্দা পুস্করের শরীরে ১৫টি আঘাতের চিহ্ন মিলেছে, আদালতে জানিয়েছে দিল্লি পুলিস। শুধু আঘাতে চিহ্নই নয়, মৃত্যুর আগে চূড়ান্ত মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। মেডিক্যাল পরীক্ষায় সুনন্দার শরীরের বিভিন্ন দেহাংশে বিষের উপস্থিতির প্রমাণও মিলেছে। দিল্লি পুলিস তার রিপোর্টে জানিয়েছে, সুনন্দা পুস্করের শরীরে কোনও ভারি, ভোঁতা জিনিসের আঘাতে এই ক্ষতগুলি তৈরি হয়েছে। পুলিসের অনুমান, বাধা দেওয়ার চেষ্টায় ধস্তাধস্তির সময় এই আঘাতগুলি লাগে।

সুনন্দা পুস্করের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তাঁর সাংসদ স্বামী কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে তাঁকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ আনে পুলিস। গত বছরই সেই মর্মে মামলার চার্জশিটও করে দিল্লি পুলিস। এই মামলায় বর্তমানে জামিনে থাকলেও শশী থারুরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৮-এ ও ৩০৬ ধারায় মামলা দায়ের করেছে দিল্লি পুলিস।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি; লুক আউট জারি করে চিদম্বরমকে খুঁজছে গোয়েন্দারা

১৭ জানুয়ারি, ২০১৪-এ দিল্লির একটি হোটেলের ঘর থেকে উদ্ধার হয় সুনন্দার দেহ। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, সুনন্দার হাত, পা, গলা-সহ শরীরের নানা অংশে মোট ১৫টি ক্ষতের চিহ্ন ছিল। এই রিপোর্ট পর্যালোচনা করে, মঙ্গলবার বিচারক অজয় কুমার কুহার বলেন, মৃত্যুর আগে সুনন্দার উপর যে নির্যাতন চালানো হয়েছিল, তা স্পষ্ট। বিষক্রিয়াতেই যে সুনন্দা পুস্করের মৃত্যু হয়েছে তা আগেই ভিসেরার নমুনা পরীক্ষার পর নিশ্চিত করেছিল মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। এফবিআই-এর ওই রিপোর্ট অনুযায়ী, সুনন্দার পাকস্থলী, লিভার, কিডনি-সহ শরীরের একাধিক অংশেই বিষ পাওয়া গিয়েছে। এ বার দিল্লি পুলিসের রিপোর্ট মৃত্যুর আগে সুনন্দা পুস্করের উপর নির্যাতনের আশঙ্কাকে আরও সুস্পষ্ট করল।

.