টাকার জন্য এক ছাত্রকে অপহরণ করে খুন করল ৩ সহপাঠী

অপহরণ করার পর মুক্তিপণ না পেয়ে ১৫ বছরের এক ছাত্রকে খুন করল তারই স্কুলের সহপাঠীরা। মৃত ছাত্রের নাম শুভম সিরকে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পুণের একটি ইংরেজি মাধ্যম স্কুলে সদ্য দশম শ্রেণি উত্তীর্ণ ছাত্র শুভমকে শনিবার দুপুরে তার বন্ধু অক্ষয় ভগত্‍ নিজের বাড়িতে ডাকে।

Updated By: Apr 1, 2012, 04:19 PM IST

অপহরণ করার পর মুক্তিপণ না পেয়ে ১৫ বছরের এক ছাত্রকে খুন করল তারই স্কুলের সহপাঠীরা। মৃত ছাত্রের নাম শুভম সিরকে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পুণের একটি ইংরেজি মাধ্যম স্কুলে সদ্য দশম শ্রেণি উত্তীর্ণ ছাত্র শুভমকে শনিবার দুপুরে তার বন্ধু অক্ষয় ভগত্‍ নিজের বাড়িতে ডাকে। অক্ষয়য়ের বাড়িতে তখন শুভমের আরও ২ সহপাঠীও ছিল।
অক্ষয় এরপর শুভমকে নিজের বাড়িতে আটকে রেখে কয়েক ঘণ্টা বাদে শুভমের বাবাকে ফোন করে ৫০,০০০ টাকা দাবি করে জানায়, টাকা না পেলে তাঁর ছেলের জীবন সংশয়ে। ছেলেকে বাঁচাতে অক্ষয়ের নির্দেশিত জায়গায় ৫০,০০০ টাকা দিতে যান শুভমের বাবা। বাইকে এসে সেই টাকা নিয়ে যায় একটি ছেলে। মুক্তিপণ দেওয়ার পরেও ছেলেকে ফেরত না পেয়ে পুলিসে ডায়েরি করেন শুভমের বাবা। বাইকটির নম্বরও পুলিসকে জানান তিনি। এরপরই অক্ষয়কে গ্রেফতার করে পুলিস। জেরার মুখে অক্ষয় জানায়, টাকা পেতে দেরি হচ্ছিল বলে, শুভমকে তার ৩ সঙ্গী মেরে ফেলেছে।
রবিবার সকালে শুভমের দেহ উদ্ধার করা হয় পুণের দিঘি এলাকা থেকে। অক্ষয় সহ শুভমের ৩ সহপাঠীকে গ্রেফতার করা হয়েছে। এই ৩ জনের মধ্যে একজনের বয়স ১৫ ও আরেক জনের ১৯ বছর। ৩ জনের বিরুদ্ধেই অপহরণ ও খুনের মামলা দায়ের করা হয়েছে। শুভমের বাবার থেকে টাকা নিয়ে অভিযুক্ত ৩ কিশোর ফুর্তি করার পরিকল্পনা করেছিল বলেও জানিয়েছে পুলিস।

.