ফি না দেওয়ায় কিন্ডারগার্টেনের ১৬ বাচ্চাকে বেসমেন্টে ঘণ্টার পর ঘণ্টা আটকে রাখল স্কুল!

অমানবিক স্কুল। টিউশন ফি সময়মতো না দেওয়ায় দুধের বাচ্চাদের ঘণ্টার পর ঘণ্টা আটকে রাখা হল স্কুলের বেসমেন্টে। দিল্লির রাবিয়া গার্লস পাবলিক স্কুলের এই ঘটনায় স্তম্ভিত শিশুদের পরিবার।

Updated By: Jul 11, 2018, 11:30 AM IST
ফি না দেওয়ায় কিন্ডারগার্টেনের ১৬ বাচ্চাকে বেসমেন্টে ঘণ্টার পর ঘণ্টা আটকে রাখল স্কুল!

নিজস্ব প্রতিবেদন: অমানবিক স্কুল। টিউশন ফি সময়মতো না দেওয়ায় দুধের বাচ্চাদের ঘণ্টার পর ঘণ্টা আটকে রাখা হল স্কুলের বেসমেন্টে। দিল্লির রাবিয়া গার্লস পাবলিক স্কুলের এই ঘটনায় স্তম্ভিত শিশুদের পরিবার।

অভিভাবকরা বাচ্চাদের স্কুল থেকে আনতে গেলে গোটা ঘটনা সামনে চলে আসে। স্কুলের গেটে ছেলেমেয়েদের দেখতে না পেয়ে তারা তাদের খেঁজে করেন। তখনই বলা হয়, বাচ্চাদের আটকে রাখা হয়েছে। অভিভাবকদের অভি‌যোগ, তীব্র গরমের মধ্যে টানা ৫ ঘণ্টা আটকে রাখা হয় কেজি ক্লাসের ১৬ জন বাচ্চাকে। এদের বয়স ৪-৫ বছরের মধ্যে।

আরও পড়ুন-স্কুলে বসার জায়গা নেই পড়ুয়াদের, হিন্দু স্কুলে চরম বিক্ষোভ

গোটা বিষয়টি পুলিসকে জানিয়েছেন অভিভাকরা। তাঁদের অভি‌যোগ, বারবার অনুরোধ করার পরও বেসমেন্ট থেকে বাচ্চাদের ছাড়তে অস্বীকার করে স্কুল কর্তৃপক্ষ। এদিকে স্কুলের দাবি, মাত্র কিছুক্ষণের জন্যই বাচ্চাদের আটকে রাখা হয়। পাশাপাশি স্কুলের পিন্সিপ্যাল সংবাদ মাধ্যমে জানিয়েছেন, "বেসমেন্ট কোনও শাস্তি দেওয়ার জায়গা নয়। ওখানে বিভিন্ন ধরনের অ্যকাটিভিটি করা হয়। ওটি এক ধরনের ক্লাসরুমই"।

আরও পড়ুন-আগামী তিন মাসের জন্য রুট বদল বেশ কিছু বাস-মিনিবাসের!

অন্যদিকে, স্কুলের বিরুদ্ধে অবৈধভাবে আটক ও শিশু নি‌র্যাতনের মামলা করা হয়েছে। পুলিস জানিয়েছে, "স্কুলের প্রিন্সিপ্যালকে একটি নোটিশ পাঠানো হয়েছে। অভি‌যোগের সঙ্গে সংশ্লিষ্ট সকলের বয়ান রেকর্ড করা হবে"।

.