Justice For Neha: অনলাইন পোস্ট করতে গিয়ে গ্রেফতার নেহা-কাণ্ডের ২ অভিযুক্ত...

Karnataka: কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জন হিরেমাথের মেয়ে নেহা হিরেমাথ (২৩)-কে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছিল। ফায়াজ খন্ডুনাইক নামক এক ছেলেই তাঁকে হত্যা করে বলে অভিযোগ।

Updated By: Apr 21, 2024, 05:52 PM IST
Justice For Neha: অনলাইন পোস্ট করতে গিয়ে গ্রেফতার নেহা-কাণ্ডের ২ অভিযুক্ত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৮ এপ্রিল বিভিবি কলেজের ক্যাম্পাসে হুবল্লী-ধারওয়াদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কংগ্রেস কাউন্সিলর নিরঞ্জন হিরেমাথের মেয়ে নেহা হিরেমাথ (২৩)-কে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছিল। ফায়াজ খন্ডুনাইক নামক এক ছেলেই তাঁকে হত্যা করে বলে অভিযোগ। সিসিটিভি ফুটেজে দেখা গেছে ফায়াজ ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার আগে নেহাকে একাধিকবার ছুরিকাঘাত করে। এই ঘটনাটি শীঘ্রই হুব্বালি, ধারওয়াড় সহ অন্যান্য জায়গাগুলিতে বিক্ষোভের সঙ্গে জনগণের ক্ষোভের জন্ম দেয়। পরে তাঁকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন: Pankaj Tripathi: সড়ক দুর্ঘটনা! আহত বলি অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির বোন, নিহত ১
শনিবার পুলিস, অনলাইনে ওই দুই অভিযুক্তকে পোস্ট করতে দেখার পরই তাঁদের সন্ধান পায়। তারপরই ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে প্রশাসন। পুলিস দাবি করেছে যে, কর্ণাটক কংগ্রেস কর্পোরেটরের মেয়ে নেহা হিরেমাথ তাঁর হত্যাকারী ফায়াজ খন্ডুনাইকের সঙ্গেই সম্পর্কে ছিল।
নেহা এমসিএ প্রথম বর্ষের ছাত্রী এবং ফায়াজ তার প্রাক্তন সহপাঠী ছিল। কয়েকজন হিন্দু কর্মী অভিযোগ দায়ের করেছেন যে দুই ব্যক্তি তাঁদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে নেহা এবং ফায়াজ সম্পর্কের মধ্যে রয়েছে দাবি করে পোস্ট করেছেন। তাঁরা নেহা এবং ফায়াজের ছবি আপলোড করেছে, যার ক্যাপশন ছিল, "নেহা ফায়াজ সত্যিকারের ভালবাসা, ভালবাসার জন্য ন্যায়বিচার"।
নেহার বাবা নিরঞ্জন হিরেমাথ এর আগে বলেছিলেন যে, তিনি অভিযুক্তদের সঙ্গে কেবল বন্ধু ছিলেন এবং নেহার হত্যাকারীরা প্রেমিক ছিলেন না" । তিনি আরও বলেন যে তাঁর মেয়ে অপরাধীর প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করে এবং তাঁকে সতর্ক করে দেয় যে সে যদি এই জিনিস বন্ধ না করে তবে সে অভিযোগ দায়ের করবে।

আরও পড়ুন: New Delhi: 'খুন' হয়ে গিয়েছে ছেলেমেয়ে, সন্দেহের তির বাবার দিকে! কিন্তু এ কী? বাবা-ই তো...
কিন্তু সম্পূর্ণ বিপরীতে, ফায়াজের মা মমতাজ বলেছিলেন যে দুজন একে অপরের প্রেমে পড়েছিলেন এবং তিনি গত বছর থেকে এই সম্পর্কের কথা জানতেন।
এই ঘটনাটি মামলায় 'লাভ জিহাদ' কোণ নিয়ে বিরোধী বিজেপি এবং ক্ষমতাসীন কংগ্রেসের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি করে ।
বিজেপি কংগ্রেস সরকারকে অসামাজিক উপাদানগুলির প্রতি নরম বলে অভিযুক্ত করেছে, যার ফলস্বরূপ এই ঘটনা ঘটেছে কারণ শাসক দল এটিকে একটি ব্যক্তিগত কোণে একটি ঘটনা হিসাবে উপস্থাপন করার চেষ্টা করেছে।

.