বায়ুসেনার হেলিকপ্টার সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৯

জামনগরের বায়ুসেনার হেলিকপ্টার সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯।  ভারতীয় বায়ুসেনা সূত্রের খবর মৃতদের মধ্যে ৫ জন বায়ুসেনা আধিকারিক।  বৃহস্পতিবার গুজরাটের জামনগরের সম্রাট গ্রামের কাছে ভেঙ্গে পড়ে হেলিকপ্টার ২টি। দুর্ঘটনাগ্রস্ত দুটি হেলিকপ্টারই জামনগরের বায়ুসেনা ঘাঁটির।

Updated By: Aug 30, 2012, 02:31 PM IST

জামনগরের বায়ুসেনার হেলিকপ্টার সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯।  ভারতীয় বায়ুসেনা সূত্রের খবর মৃতদের মধ্যে ৫ জন বায়ুসেনা আধিকারিক।  বৃহস্পতিবার গুজরাটের জামনগরের সম্রাট গ্রামের কাছে ভেঙ্গে পড়ে হেলিকপ্টার ২টি। দুর্ঘটনাগ্রস্ত দুটি হেলিকপ্টারই জামনগরের বায়ুসেনা ঘাঁটির। দুটিই প্রশিক্ষণের আওতায় ছিল। মহড়া চলার সময়ই দুর্ঘটনা ঘটে।
সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে মহড়ার জন্য গুজরাটের জামনগর বিমানঘাঁটি থেকে থেকে উড়েছিল এমআই সেভেনটিন হেলিকপ্টার দুটি। ট্রেনিং চলাকালীন মাঝআকাশে হেলিকপ্টারদুটি পরস্পরের খুব কাছাকাছি চলে আসায় বিপত্তি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সম্রাট গ্রামের ওপর মাঝ আকাশে সংঘর্ষ হয় দুটি হেলিকপ্টারের। সঙ্গে সঙ্গেই হেলিকপ্টার দুটির পিছনের রটার ২ টির মধ্যেও ধাক্কা লাগে। আগুন ধরে যায় একটি কপ্টারে। এরপরই লোকালয়ের মধ্যেই ভেঙে পড়ে হেলিকপ্টার দুটি।
ঘন জনবসতিপূর্ণ এলাকায় হেলিকপ্টার ভেঙে পড়ায় আরও বেশ কয়েকজন গুরুতর জখম হয়েছেন। কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনাস্থলে উপস্থিত হন বায়ুসেনা আধিকারিকরা। জামনগর দমকল তৎপরতায় আগুন নিয়ন্ত্রনে আসে। বায়ুসেনার তরফ থেকে জানানো হয়েছে সংঘর্ষের কারণ অনুসন্ধানের জন্য আদালত নির্দেশিকা জারি করেছে ইতিমধ্যে। তবে এখন ভারতীয় বায়ুসেনা কর্তৃপক্ষের তরফ থেকে মৃতদের পরিচয় গোপন রাখা হয়েছে। 

.