দিল্লিতে পাক হাইকমিশন থেকে গায়েব ২৩ শিখ তীর্থযাত্রীর পাসপোর্ট

২১-৩০ নভেম্বর করতারপুর সাহিব সহ পাকিস্তানের অন্যান্য শিখ তীর্থস্থানে যাওয়ার আবেদনকারীর মধ্যে ৩৮০০ জনকে ভিসা দেয় পাকিস্তান। এদের মধ্যে ২৩ জনের পাসপোর্ট তাদের কাছে নেই বলে জানিয়েছে পাক হাই কমিশন

Updated By: Dec 15, 2018, 02:52 PM IST
দিল্লিতে পাক হাইকমিশন থেকে গায়েব ২৩ শিখ তীর্থযাত্রীর পাসপোর্ট

নিজস্ব প্রতিবেদন: খোদ পাকিস্তান হাই কমিশন থেকেই উধাও পাসাপোর্ট। একটা, দুটো নয় শিখ তীর্থযাত্রীদের ২৩টি পাসপোর্ট খোওয়া গেল দিল্লির পাক হাই কমিশন থেকে। এদিকে ওইসব পাসপোর্টের দায় নিতে অস্বীকার করেছে পাকিস্তান।

আরও পড়ুন-পাঁচ রাজ্যে বিপর্যয়ের পর রথের রশি নিজের হাতেই রাখছেন অমিত শাহ 

করতারপুর সাহিব সহ পাকিস্তানে শিখ তীর্থস্থানে যাওয়ার জন্য আবেদন করেছিলেন বহু শিখ। তাদের মধ্যে ২৩ জনের পাসপোর্ট খোওয়া গিয়েছে। ওইসব পাসপোর্টধারীরা পুলিসে এফআইআর করার পর বিষয়টি সামনে এসেছে। ফলে নড়েচড়ে বসেছে বিদেশ মন্ত্রক। পাক হাই কমিশনকেও বিষয়টি জানানে হয়েছে ভারতের তরফে।

গোটা বিষয়টি নিয়ে উদ্বিঘ্ন ভারত। একটি দেশের হাইকমিশনের নিরাপত্তা ব্যবস্থা যদি এরকম হয় তাহলে তা আশঙ্কার বিষয় বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, ২১-৩০ নভেম্বর করতারপুর সাহিব সহ পাকিস্তানের অন্যান্য শিখ তীর্থস্থানে যাওয়ার আবেদনকারীর মধ্যে ৩৮০০ জনকে ভিসা দেয় পাকিস্তান। এদের মধ্যে ২৩ জনের পাসপোর্ট তাদের কাছে নেই বলে জানিয়েছে পাক হাই কমিশন।

আরও পড়ুন-রাতভর নিখোঁজ, সকালে কালভার্টের পাশে মিলল ব্যবসায়ীর নলিকাটা দেহ

পাক হাই কমিশনের দাবি এক ভারতীয় এজেন্টই ওই পাসপোর্ট হারিয়ে ফেলেছে। কিন্তু দিল্লির ওই এজেন্টের দাবি তিনি পাকিস্তান হাইকমিশনে ওইসব পাসপোর্ট জমা দেন। পরে তিনি যখন তা ফেরত চান তখন তাঁকে পাক হাই কমিশনের তরফে বলা হয় ওইসব পাসপোর্ট তাদের কাছে নেই।

.