Coal Mine Accident : ফের ধস খনিতে, কয়লা চুরি করতে গিয়ে ৪ জনের মৃত্যু

আরও বেশ কয়েকজনের চাপা পড়ার আশঙ্কা।

Updated By: Feb 1, 2022, 09:09 PM IST
Coal Mine Accident : ফের ধস খনিতে, কয়লা চুরি করতে গিয়ে ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান দিন চারেকের। ইসিএলের (ECL) খনি থেকে কয়লা চুরি করার ফের ধস নামল। এখনও পর্যন্ত ৪ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও একজন। পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের পর এবার ঝাড়খণ্ডের (Jharkhand) ধানবাদে (Dhanbad)। 

স্থানীয় সূত্রে খবর, ঝাড়খণ্ডের নিরসার অঞ্চলের মুগমা গোপীনাথপুর এলাকায় আর কয়লা উত্তোলন করা হয় না। দীর্ঘদিন ধরেই বন্ধ ইসিএলের (ECL) খনি (Coal Mine)। তাহলে? অভিযোগ, এলাকায় বেআইনিভাবে খনন ও কয়লা তোলার কাজ চলে। এদিন সকালে যখন খনিতে নেমে কয়লা কাটচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা, তখনই দুর্ঘটনা ঘটে। খনির ছাদে ৩ জায়গায় ধস নামে। কমপক্ষে ২০ থেকে ২২ জন চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। 

আরও পড়ুন:  Mother burnt daughter: ভয়ঙ্কর কাণ্ড! স্বামীকে 'আনুগত্য'-র প্রমাণ দিতে ১০ বছরের মেয়ের গায়ে আগুন গৃহবধূর

 

খবর পাওয়ামাত্রই  দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় ECL-র উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। নিরসার প্রাক্তন বিধায়ক অরূপ চক্রবর্তীর অভিযোগ, স্থানীয় পুলিস-প্রশাসনের সঙ্গে মাফিয়াদের যোগসাজশে এলাকার বিভিন্ন কয়লা খনিতে বেআইনিভাবে কয়লা কাটা ও উত্তোলনের কাজ চলছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন স্থানীয় বিজেপি বিধায়ক  অপর্ণা সেনগুপ্ত।

আরও পড়ুন: Chinese Army Tortured Abducted Indian Teen: 'বেধড়ক অত্যাচার, বৈদ্যুতিক শক চিনা সেনার'! 'মানসিকভাবে বিধ্বস্ত' অপহৃত অরুণাচলের কিশোর

কয়েক দিন আগে একইভাবে দুর্ঘটনা ঘটে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরেও। সেবার ভোর রাতে দুর্গাপুর-ফরিদপুর থানা এলাকার লাউদোহার মাধাইপুরে খোলামুখ খনিতে কয়লা চুরি করতে নেমেছিলেন বেশ কয়েকজন। ধসে চাপা পড়েন প্রাণ হারান একই পরিবারের ৪ জন। ঘটনাকে কেন্দ্র রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.