জন্ম মেয়ে হয়ে, পাঁচ বছর পর হয়ে গেল ছেলে!

চিকিত্সকের সঙ্গে যোগাযোগ করেন আমনের পরিবার। এমনই একটি ঘটনা ঘটেছিল বিদ শহরেই। সেই পরিবারের সঙ্গেও যোগাযোগ করেন তাঁরা। পাঁচ বছর বয়স যখন আমনের, তখন তার পুরুষাঙ্গ অনেকটাই পরিণত

Updated By: Sep 9, 2018, 07:29 PM IST
জন্ম মেয়ে হয়ে, পাঁচ বছর পর হয়ে গেল ছেলে!
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: জন্মেছিল মেয়ে হয়ে। কিন্তু পাঁচ বছর বয়সেই নতুন সত্ত্বা পেল ওই ‘কন্যে’। বাধ্য হল  নাম পাল্টাতে। এখন সে আদ্যন্তে ছেলে। নাম আমন খান।

এমন ‘অদ্ভুত’ ঘটনা ঘটেছে মহরাষ্ট্রের বিদ শহরে। দরিদ্র পরিবারে জন্ম আমনের। বাবা পেশায় ট্রাকচালক। ২০১৩ সালে আমন যখন জন্মেছিল, তার পুরুষাঙ্গের কোনও চিহ্নমাত্র ছিল না। পরিবারের সবাই তাকে মেয়ে হিসাবেই চিনত। এমনকি তার স্বভাব চরিত্রেও মেয়ে সত্ত্বাই কাজ করত। তাই, সন্দেহের কোনও অবকাশ ছিল না পরিবারের। কিন্তু বছর তিনেক বাদে আমনের শরীরে অদ্ভুত পরিবর্তন লক্ষ করেন তার মা-বাবা। দেখা যায় পুরুষাঙ্গ তৈরি হয়েছে তার শরীরে। 

আরও পড়ুন-  জেলে এলইডি টেলিভিশন, মডিউলার কিচেনের ব্যবস্থা করছে যোগী সরকার

চিকিত্সকের সঙ্গে যোগাযোগ করেন আমনের পরিবার। এমনই একটি ঘটনা ঘটেছিল বিদ শহরেই। সেই পরিবারের সঙ্গেও যোগাযোগ করেন তাঁরা। পাঁচ বছর বয়স যখন আমনের, তখন তার পুরুষাঙ্গ অনেকটাই পরিণত। শুক্রবার সকালে মুম্বইয়ের সেন্ট জর্জ হাসপাতালে আমনের অস্ত্রোপচার করেন চিকিত্সকরা। পুরুষাঙ্গের একটা অংশ অস্ত্রোপচার করা হয়। জানা গিয়েছে আরও একটি অস্ত্রোপচার করা হবে তার। তবে, এর মধ্যেই সন্তানের মেয়ের নাম পাল্টে ছেলের নাম রেখে দিয়েছেন আমনের মা-বাবা।

আরও পড়ুন- আগে নরেন্দ্র মোদীর মতো মুখ তৈরি করুক কংগ্রেস, কটাক্ষ রাজনাথের

জানা গিয়েছে, আমন এখন পুরোপুরি সুস্থ রয়েছে। দ্বিতীয় অস্ত্রোপচারের পর মুম্বইয়ে তাকে ফের আনা হবে পরবর্তী চিকিত্সার জন্য। আমনের হরমোন থেরাপি চিকিত্সা চলবে বলে জানানো হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। গরিব ঘরের আমনের সমস্ত চিকিত্সা খরচ বহন করছে মুম্বইয়ের ওই হাসাপাতাল।

.