বাজ বিপর্যয়ে দেশে মৃত ৬৮! শুধু উত্তরপ্রদেশেই ৪১, ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

দেশে বাড়ছে বজ্রপাতের ঘটনা

Updated By: Jul 12, 2021, 03:13 PM IST
বাজ বিপর্যয়ে দেশে মৃত ৬৮! শুধু উত্তরপ্রদেশেই ৪১, ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: বজ্রপাতের জেরে দেশে প্রাণ হারালেন একাধিক মানুষ।  রাজস্থান, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে রবিবার বাজ পড়ে (Lightning) মৃত ৬৮ জন। যাদের মধ্যে ৪১ জনই মারা গিয়েছেন কেবল উত্তরপ্রদেশে (Uttar pradesh)। মধ্যপ্রদেশে (Madhyapradesh) ৭ জনের মৃত্যুর খবর মিলেছে। রাজস্থানে (Rajasthan) মারা গিয়েছেন ২০ জন। এদের মধ্যে কোটা ও ঢোলপুর থেকে ৭ জন শিশুও রয়েছে। প্রায় ১০ জনেরও বেশি মানুষ আহত অবস্থায় ভর্তি হাসপাতালে। 

উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ব্যাপক বৃষ্টির সঙ্গে বাজ পড়ে মারা গিয়েছেন ১৪ জন। কানপুর ও ফতেপুরে মারা গিয়েছেন ৫ জন। কৌশাম্বীতে চারজন, ফিরোজাবাদে ৩ জন এবং উন্নাও,হামিরপুর ও শোনভদ্রে ১ জন করে মৃত্যুর খবর মিলেছে। এছাড়াও কানপুর নগরে ২ জন, প্রতাপগড় ও মির্জাপুরে বজ্রপাতে মারা গিয়েছেন ২ জন। রাজস্থানে পুলিস ও এসডিআরএফের টিমকে উদ্ধারকার্যে  দেখা গিয়েছে। 

গোটা ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। জাতীয় ত্রাণ তহবিল থেকে বাজ বিপর্যয়ে নিহতদের জন্য ২ লক্ষ টাকা ও তিন রাজ্যে বজ্রপাতে আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন: ‘রথযাত্রা, লোকারণ্য মহা ধুমধাম’.....না, এবারে ভক্তশূন্য পুরীতে জারি ১৪৪ ধারা
আরও পড়ুন: #ArrestFakeCBI: Zee ২৪ ঘণ্টার খবরের জের, গভীর রাতে দিল্লি থেকে গ্রেফতার শুভদীপ ব্যানার্জি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.