Ahmedabad: ফের মোদী বিরোধী পোস্টার, আহমেদাবাদে গ্রেফতার ৮

আম আদমি পার্টি (AAP) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দেশব্যাপী পোস্টার প্রচার শুরু করার ঠিক একদিন পরেই এই গ্রেফতার করা হয়েছে।

Updated By: Mar 31, 2023, 12:12 PM IST
Ahmedabad: ফের মোদী বিরোধী পোস্টার, আহমেদাবাদে গ্রেফতার ৮

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আহমেদাবাদের বিভিন্ন এলাকায় ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ পোস্টার লাগানোর জন্য আটজনকে গ্রেফতার করা হয়েছে। আম আদমি পার্টি (এএপি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দেশব্যাপী পোস্টার প্রচার শুরু করার ঠিক একদিন পরেই এই গ্রেফতার করার ঘটনা ঘটেছে।

আহমেদাবাদ পুলিস জানিয়েছে, একটি মামলা নথিভুক্ত করা হয়েছে এবং এই বিষয়ে আরও তদন্ত চলছে।

AAP-এর ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ প্রচারটি সারা দেশে ১১টি ভাষায় শুরু হয়েছে। ইংরেজি, হিন্দি এবং উর্দু ছাড়াও গুজরাটি, পঞ্জাবি, তেলেগু, বাংলা, ওড়িয়া, কন্নড়, মালায়ালাম এবং মারাঠিতেও পোস্টার প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: India Defence Deal: ১ লাখ কোটির অস্ত্র কিনছে ভারত, শক্তি বাড়ছে সেনার; তাকাতে ভয় পাবে শত্রু!

গত সপ্তাহে, প্রধানমন্ত্রীকে আক্রমণ করে হাজার হাজার পোস্টার দেখা যায় দেশের রাজধানী দিল্লির দেওয়ালে। এরপরেই একটি বিশাল পুলিস ক্র্যাকডাউন শুরু হয় যাতে ৪৯টি এফআইআর নথিভুক্ত করা হয় এবং ছয়জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার যারা হয়েছেন তাঁদের মধ্যে দুজনের একটি ছাপাখানা ছিল।

দিল্লি পুলিস বলেছে যে সরকারী সম্পত্তির অবমাননা এবং নিয়মের বাইরে গিয়ে পোস্টারগুলি যেখানে ছাপা হয়েছিল সেই ছাপাখানার নাম পোস্টারে না দেওয়ার কারণে তাঁদেরকে গ্রেফতার করা হয়েছিল।

আরও পড়ুন: Indore Temple: ইন্দোরের মন্দিরে ধস, রামনবমী উদযাপনের মাঝেই মৃত ৩৫

গ্রেফতারের প্রতিক্রিয়ায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, এমনকি ব্রিটিশরাও তাদের গ্রেফতার করেনি যারা স্বাধীনতা আন্দোলনের সময় তাদের বিরুদ্ধে পোস্টার লাগিয়েছিল।

কেজরিওয়াল বলেন, ‘এমনকি স্বাধীনতার আগে যখন স্বাধীনতা সংগ্রামীরা পোস্টার লাগাতেন, তখন ব্রিটিশরা তাদের বিরুদ্ধে কোনও এফআইআর বা ব্যবস্থা নেয়নি’। তিনি আরও বলেন, ‘বৃটিশ শাসনকালে ভগত সিং অনেক পোস্টার লাগিয়েছিলেন, তার বিরুদ্ধে একটি এফআইআরও দায়ের করা হয়নি।‘

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.