ইস্তফা ৯ মন্ত্রীর, ফের সঙ্কটে কর্ণাটক বিজেপি

ফের রাজনৈতিক সঙ্কট ঘনীভূত হল কর্নাটকে। সদানন্দ গৌড়ার অপসারণের দাবিতে শুক্রবার একসঙ্গে ইস্তফা দিলেন কর্নাটক সরকারের ৯ মন্ত্রী। মুখ্যমন্ত্রী ডি ভি সদানন্দ গৌড়ার স্থলাভিষিক্ত করা হোক ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ জগদীশ শেট্টারকে। এই দাবিতেই বিদ্রোহ শুরু করেন ওই মন্ত্রীরা।

Updated By: Jun 29, 2012, 09:27 PM IST

ফের রাজনৈতিক সঙ্কট ঘনীভূত হল কর্নাটকে। সদানন্দ গৌড়ার অপসারণের দাবিতে শুক্রবার একসঙ্গে ইস্তফা দিলেন কর্নাটক সরকারের ৯ মন্ত্রী। মুখ্যমন্ত্রী ডি ভি সদানন্দ গৌড়ার স্থলাভিষিক্ত করা হোক ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ জগদীশ শেট্টারকে। এই দাবিতেই বিদ্রোহ শুরু করেন ওই মন্ত্রীরা।

মন্ত্রীদের দাবি অনুযায়ী সিদ্ধান্ত বিবেচনার জন্য সময় চেয়েছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। দিল্লি যেতে নিষেধ করা হয়েছিল ইয়েদুরাপ্পাকে। এরপরই এদিন সন্ধেয় পদত্যাগ করেন ৯ জন মন্ত্রী। কেন্দ্রীয় নেতৃত্বকে চাপে রাখতেই ইস্তফার রাজনীতি বলে মনে করা হচ্ছে। খনি কেলেঙ্কারিতে নাম জড়ানোয় গতবছর কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে যেতে হয় বি এস ইয়েদুরাপ্পাকে। অভিযোগ, তারপর থেকেই সদানন্দ গৌড়াকে অপসারণের পরিকল্পনা করতে শুরু করেন ইয়েদুরাপ্পা। এবারে একসঙ্গে ৯ মন্ত্রীকে পদত্যাগ করিয়ে কেন্দ্রীয় নেতৃত্বকে তিনি কঠিন সমস্যায় ফেলে দিয়েছেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.