Gujarat: সুরাটে লিক বিষাক্ত রাসায়নিক; মৃত ৬ আশঙ্কাজনক ২০

ঘটনার সময় এই শ্রমিকরা কারখানার ভেতরে ঘুমাচ্ছিলেন

Updated By: Jan 6, 2022, 10:42 AM IST
Gujarat: সুরাটে লিক বিষাক্ত রাসায়নিক; মৃত ৬ আশঙ্কাজনক ২০

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার ভোরে গুজরাটের (Gujarat) সুরাটের (Surat) শচীন জিআইডিসি এলাকায় একটি ট্যাঙ্কার থেকে রাসায়নিক লিকের ঘটনায় কমপক্ষে ছয়জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। সকলকে সুরাট সিভিল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

 

সুরাট মিউনিসিপাল কর্পোরেশনের (SMC) দমকল ইনচার্জ প্রধান বসন্ত পারেক জানিয়েছেন, "শচীন জিআইডিসি এলাকায় তাদের কারখানার কাছে পার্ক করা একটি রাসায়নিক ট্যাঙ্কার থেকে বেরিয়ে আসা বিষাক্ত ধোঁয়ায় শ্বাস নেওয়ার পরে একটি হাসপাতালে কমপক্ষে পাঁচজন শ্রমিক মারা গেছেন যেখানে প্রায় ২৫ জনকে অচৈতন্য অবস্থায় নিয়ে যাওয়া হয়।"

আরও পড়ুন: PM’s Security Lapse: ফ্লাইওভারে আটকে মোদীর কনভয়, নিরাপত্তায় গলদের অভিযোগ উড়িয়ে সাফাই মুখ্যমন্ত্রীর

ঘটনার সময় এই শ্রমিকরা কারখানার ভেতরে ঘুমাচ্ছিলেন। তাদের উদ্ধার করে নিউ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান পারেক। তিনি আরও বলেন, ট্যাঙ্কারটি অবৈধভাবে বিষাক্ত রাসায়নিক নিঃসরণের চেষ্টা করছিল। দমকল বিভাগ, সকাল ৪.২৫ মিনিটে এই ঘটনার বিষয়ে জানতে পারে। ট্যাঙ্কারের যে ভালভ থেকে ক্রমাগত ধোঁয়া বেরচ্ছিল তা বন্ধ করতে সক্ষম হয় দমকল দপ্তর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.