বিয়ে করতে ৮৫০ কিমি রাস্তা সাইকেলে পাড়ি দিল যুবক, কিন্তু...

পরিবারের লোকজন ঠিক করল, লকডাউন মিটলেই হবে বিয়ে। বছর ২৪—এর সোনুর তর সইল না। 

Updated By: Apr 19, 2020, 02:17 PM IST
বিয়ে করতে ৮৫০ কিমি রাস্তা সাইকেলে পাড়ি দিল যুবক, কিন্তু...

নিজস্ব প্রতিবেদন— ৮৫০ কিমি রাস্তা। তাও সাইকেলে! প্রবল জেদ চেপে গিয়েছিল তাঁর। যে করেই হোক, বিয়ে তিনি করবেন বলেই ঠিক করেছিলেন। প্রেমে তো মানুষ কত কিছুই করে। ভালবাসা অনেক অসাধ্য সাধন করিয়ে নেয় মানুষকে দিয়ে। সোনু কুমার চৌহানও তমনই একটা কিছু করবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু বাধা দিয়ে দাঁড়াল পুলিস। ১৫ এপ্রিল উত্তরপ্রদেশের এক তরুণীর সঙ্গেই চার হাত এক হওয়ার কথা ছিল সোনুর। বাড়ির লোকজন প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। টাইলসের কারখানায় কাজ করেন সোনু। কিন্তু আচমকা লকডাউন হওয়ায় ভেস্তে যায় বিয়ের অনুষ্ঠান। চিন্তায় পড়ে যান সোনু ও তাঁর পরিবারের লোকজন।

পরিবারের লোকজন ঠিক করল, লকডাউন মিটলেই হবে বিয়ে। বছর ২৪—এর সোনুর তর সইল না। ৮৫০ কিলোমিটার রাস্তা সাইকেলে চড়ে গিয়ে বিয়ে করবেন বলে ঠিক করলেন তিনি। পাঞ্জাবের লুধিয়ানা থেকে সাইকেলে চড়ে বেরিয়ে পড়লেন সোনু ও তাঁর তিন বন্ধু। পথে অনেক বাধা এসেছে। কিন্তু সোনুর মনের জোরে ফাটল ধরেনি। প্রায় সপ্তাহখানেক ধরে সাইকেল চালান সোনু ও তাঁর তিন বন্ধু। আরেকটু হলে গন্তব্যে পৌঁছেও যেতেন। কিন্তু বাধ সাধল পুলিশ। গন্তব্যস্থল থেকে প্রায় ১৫০ কিলোমিটার আগে আটক করা হয় সোনু ও তাঁর বন্ধুদের। পাঠিয়ে দেওয়া হয় কোয়ারেন্টাইন সেন্টারে।

আরও পড়ুন— লকডাউনের মধ্যেই ২০ এপ্রিল থেকে এইসব ক্ষেত্রে মিলবে ছাড়, জানাল কেন্দ্র

মহারাজগঞ্জের পিপরা রসুলপুরের কাছে সোনুদের দেখে সন্দেহ হয় পুলিশকর্মীদের। লকডাউনে সাইকেল চালিয়ে কোথায় যাচ্ছেন, এই প্রশ্নের উত্তরে সোনু আসল কথা জানান। তার পরই পুলিশ তাদের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়ে দেয়। আগামী ১৪ দিন তাঁদের পর্যবেক্ষণে রাখা হবে। সুস্থ হলে তাঁদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে। বিয়ে হবে তখনই।

.