রাজ ঠাকরের কার্টুনে মোদী-অমিত টুইন টাওয়ার ধ্বংস করল কেজরিওয়ালের আপ প্লেন

দিল্লিতে আপ-এর কাছে বিজেপির ভরাডুবির পর সরাসরি রাজনৈতিক শরিকের বিরুদ্ধে মুখ খুলেছিল শিবসেনা। এবার একই পথে হেঁটে  ব্যঙ্গের তীরে বিজেপিকে বিঁধলেন মহারাষ্ট্র নবনির্মান সেনার সুপ্রিমো রাজ ঠাকরে।

Updated By: Feb 12, 2015, 02:45 PM IST
 রাজ ঠাকরের কার্টুনে মোদী-অমিত টুইন টাওয়ার ধ্বংস করল কেজরিওয়ালের আপ প্লেন

মুম্বই: দিল্লিতে আপ-এর কাছে বিজেপির ভরাডুবির পর সরাসরি রাজনৈতিক শরিকের বিরুদ্ধে মুখ খুলেছিল শিবসেনা। এবার একই পথে হেঁটে  ব্যঙ্গের তীরে বিজেপিকে বিঁধলেন মহারাষ্ট্র নবনির্মান সেনার সুপ্রিমো রাজ ঠাকরে।

এমএনসি প্রধান রাজ ঠাকরে তাঁর জেঠু বাল ঠাকরের মতই একজন রাজনৈতিক কার্টুনিস্ট। দিল্লির নির্বাচনে আপের ল্যান্ড স্লাইড ভিক্ট্রির পর রাজের কার্টুনে উঠে এসেছে কীভাবে অরবিন্দ কেজরিওয়ালের আপ দুই বৃহৎ প্রতিদ্বন্ধী বিজেপি ও কংগ্রেসকে দিল্লিতে ধুয়ে মুছে সাফ করে দিয়েছে।

নির্দিষ্ট কার্টুনটিতে দেখা যাচ্ছে আমেরিকার টুইন টাওয়ারের আদলে একটি টাওয়ার মোদী রূপী, অপরটি  বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহের প্রতীক। এই  বিশাল  টুইন টাওয়ারে হামলা হেনেছেন কেজরিওয়ালরূপী পুঁচকি প্লেন। যার জেরে ধ্বংস হচ্ছে মোদী-অমিত টুইন টাওয়ার। মজার ব্যাপার মোদী-অমিত টুইন টাওয়ার ধ্বংসের ছবি হোয়াইট হাউসে বসে টিভিতে দেখছেন বারাক ওবামা।

শিব সেনার মুখপত্র 'সামনা'-র সম্পাদকীয়তে একদিন আগেই প্রকাশিত হয়েছিল ''লোকসভা নির্বাচনে যে বিজেপি নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়েছিল দিল্লিতে আম আদমি পার্টির ঝাড়ুর ঘায়ে সেই 'ময়লা' সাফ হয়ে গেছে। নিজেদের জেতা আসন গণনার জন্য বিজেপি নেতাদের আর কর গোনারও প্রয়োজন নেই। তবে পরাজয়ের সব দোষ কিরণ বেদীর ঘাড়ে চাপিয়ে দেওয়া মোটেও উচিৎ নয়।''

বহু টালবাহানার পর মুম্বইতে বিজেপির সঙ্গে গাঁটছড়া বাঁধলেও এখনও যে শিবসেনার ক্ষোভ যে  যায়নি তা স্পষ্ট প্রকাশ পেয়েছে 'সামনা'-র সম্পাদকীয়তেই। '' দিল্লি 'পাঁচ সাল কেজরিওয়াল'-কে আলিঙ্গন করেছে। মহারাষ্ট্রের মানুষেরও দিল্লির থেকে শিক্ষা নেওয়া উচিৎ। দিল্লির ফলাফলের দিকে তাকিয়ে চিন্তা করা প্রয়োজন মহারাষ্ট্রের সাধারণ মানুষদের। সেই দিকে এগিয়ে যাওয়া উচিৎ।''

দিল্লির বিধানসভা নির্বাচনে ৭০টির মধ্যে ৬৭টি আসনই গেছে আম আদমি পার্টির ঝুলিতে। টিমটিম করে কোনও রকমে তিনটি আসনে জ্বলছে বিজেপি। আর কংগ্রেসের ভাঁড়ারতো একেবারেই শূন্য।

 

.