ত্রিপুয়ার পুলিসি বাধার মুখে I-PAC, 'ভয় পেয়েছে BJP', তোপ Abhishek-এর

I_PAC-এর টিমকে গৃহবন্দি করে রাখার অভিযোগ তৃণমূলের। 

Updated By: Jul 26, 2021, 07:28 PM IST
 ত্রিপুয়ার পুলিসি বাধার মুখে I-PAC, 'ভয় পেয়েছে BJP', তোপ Abhishek-এর

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় আইপ্যাকের টিমকে কাজে বাধা দেওয়ার অভিয়োগ উঠেছে বিজেপি সরকারের বিরুদ্ধে। এই ইস্য়ুতে বিপ্লব দেব প্রশাসনকে একহাত নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযোগ করলেন, আইপ্যাকের টিমকে গৃহবন্দি করে রেখেছে ত্রিপুরা সরকার। ভয় পেয়েছে বিজেপি। 

সোমবার টুইটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লেখেন, 'ত্রিপুরায় তৃণমূল ঠিকঠাক ভাবে পা রাখার আগেই, ভয় পাচ্ছে বিজেপি। পশ্চিমবঙ্গে আমাদের জয়ে তাঁরা এতটাই ভীত যে, আইপ্যাকের ২৩ জন প্রতিনিধিকে গৃহবন্দি করে রেখেছে। বিজেপির অপশাসনে এই দেশের গণতন্ত্রের মৃত্যু হচ্ছে।' অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ভাষাতেই বিজেপির সমালোচনা করেন ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতি আশিসলাল সিং। তিনি বলেন,'বিজেপির পায়ের তলার মাটি সড়ে গিয়েছে। আতঙ্কে ভুগছে বিজেপি। সেজন্য আইপ্যাকের টিমকে আটকে রেখেছে পুলিস। এটা লজ্জার ব্যাপার। গণতন্ত্রকে হত্যা করছে বিজেপি। শেষের দিন শুরু হয়ে গিয়েছে।'

আরও পড়ুন: UNESCO World Heritage: বিশ্ব-ঐতিহ্যের স্বীকৃতি পেল তেলেঙ্গানার রামাপ্পা মন্দির

আরও পড়ুন: দিল্লি সফরে Mamata, মঙ্গলে বৈঠক Modi-র সঙ্গে

জানা গিয়েছে, রবিবার রাতে হোটেলে গিয়ে আইপ্যাকের সদস্যদের সঙ্গে দেখা করে পুলিস। তাঁদের নথিপত্র খতিয়ে দেখা হয়। এরপর সোমবার সকালে গ্রাউন্ড রিসার্চের জন্য টিম বের হতে গেলে বাধা দেয় পুলিস। অভিযোগ, তাঁদের হোটেল থেকে বের হতে বাধা দেওয়া হয়। নথি ভেরিফিকেশনের কাজ শেষ না হওয়া পর্যন্ত হোটেলেই থাকতে বলা হয়। কেন এই ব্যবস্থা? পুলিসের পালটা যুক্তি, অতিমারির কারণে এই নজরদারি। I-PAC এর অভিযোগ এসে পৌঁছে গিয়েছে এ রাজ্যের তৃণমূল নেতৃত্বের কাছে। এবার দেশজুড়ে একুশে জুলাই পালন করেছে তৃণমূল। সেদিনও ত্রিপুরার বিজেপি সরকারের কাছে একই ধরনের অভিযোগে সরব হয়েছিল তৃণমূল। শাসকদলের অভিযোগ ছিল, ত্রিপুরাতে ২১ জুলাইয়ের কর্মসূচি বানচাল করেছে বিপ্লব দেবের সরকার। এবার I-PAC-এর প্রতিনিধিদের বাধা দেওয়ার অভিযোগ করছেন তাঁরা।