close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লোকসভায় কংগ্রেসের নেতা মনোনীত হলেন অধীররঞ্জন চৌধুরী

রাহুল গান্ধী নন, লোকসভায় কংগ্রেস পরিষদীয় দলের নেতা মনোনীত হলেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী। মঙ্গলবার দুপুরে দলের তরফে একথা জানানো হয়েছে।

Updated: Jun 18, 2019, 02:58 PM IST
লোকসভায় কংগ্রেসের নেতা মনোনীত হলেন অধীররঞ্জন চৌধুরী

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধী নন, লোকসভায় কংগ্রেস পরিষদীয় দলের নেতা মনোনীত হলেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী। মঙ্গলবার দুপুরে দলের তরফে একথা জানানো হয়েছে।

লোকসভা নির্বাচনে হারের পর থেকে সংসদে একক বৃহত্তম দল হিসাবে কংগ্রেসের নেতা কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়। গত লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে হেরে যাওয়ায় দায়িত্ব নিতে বলা হয় রাহুল গান্ধীকে। কিন্তু দলের খারাপ ফলের পর থেকেই দলের দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে অনড় তিনি। প্রায় এক মাস ধরে বুঝিয়েও তাঁকে রাজি করা যায়নি।

 

ওদিকে শুরু হয়েছে সপ্তদশ লোকসভার অধিবেশন। চলছে নবনির্বাচিত সদস্যদের শপথগ্রহণ। অধিবেশনের কাজকর্ম শুরু হলেই ডাক পড়বে দলনেতার। তাই মঙ্গলবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও UPA চেয়ারপার্সন সনিয়া গান্ধী সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেন। সেই বৈঠকেই চূড়ান্ত হয় অধীরবাবুর নাম। 

অধীর চৌধুরীর সঙ্গে দৌড়ে ছিলেন, কেরলের সাংসদ কে সুরেশ, কংগ্রেস মুখপাত্র মণীশ তিওয়ারি, সাংসদ শশী তারুর। কিন্তু লড়াকু নেতা অধীরের ওপরই শেষ পর্যন্ত ভরসা রাখল গান্ধী পরিবার। 

লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের দিন অধীরবাবুর তত্পরতা গোটা দেশে খবর হয়। তৃণমূলের ছাপ্পা রুখতে বুথে বুথে হানা দেন তিনি। এক জায়গায় তাড়াও করেন এক ভুয়ো ভোটারকে। ফল বেরোলে দেখা যায় নিজের দুর্গ ধরে রেখেছেন অধীর। বহরমপুরে বিপুল ভোটে জিতেছেন তিনি। বলে রাখি, বহরমপুরে প্রার্থী দেয়নি বামেরা।