NEWS ALERT: দেশের সবকটি বিমানবন্দরের নিরাপত্তা ঢেলে সাজানোর নির্দেশ

বৃহস্পতিবার সুরাট বিমানবন্দরে টেক অফের কয়েক মুহূর্ত আগে দূর্ঘটনায় পড়ে স্পাইস জেটের একটি বিমান। ১৪০ জন যাত্রী ছিল তখন বিমানটিতে। বিমানবন্দরের সীমানা দেওয়ালের একটি ফাঁক গলে ঢুকে পড়ে একটি ষাঁড়। টেক অফের কিছুক্ষণ আগে সেই ষাঁড়ের সঙ্গে ধাক্কা খেয়ে ক্ষতিগ্রস্থ হয় বিমানটি। ধাক্কায় ৭৩৭ বিমানের ইঞ্জিনটি ভেঙে যায়। ষাঁড়টিও মারাযায়।

Updated By: Nov 7, 2014, 02:48 PM IST
NEWS ALERT: দেশের সবকটি বিমানবন্দরের নিরাপত্তা ঢেলে সাজানোর নির্দেশ
ছবি: NDTV

নয়াদিল্লি: বৃহস্পতিবার সুরাট বিমানবন্দরে টেক অফের কয়েক মুহূর্ত আগে দূর্ঘটনায় পড়ে স্পাইস জেটের একটি বিমান। ১৪০ জন যাত্রী ছিল তখন বিমানটিতে। বিমানবন্দরের সীমানা দেওয়ালের একটি ফাঁক গলে ঢুকে পড়ে একটি ষাঁড়। টেক অফের কিছুক্ষণ আগে সেই ষাঁড়ের সঙ্গে ধাক্কা খেয়ে ক্ষতিগ্রস্থ হয় বিমানটি। ধাক্কায় ৭৩৭ বিমানের ইঞ্জিনটি ভেঙে যায়। ষাঁড়টিও মারাযায়।

এই ঘটনার পর দেশের সবকটি বিমানবন্দরের নিরাপত্তা খতিয়ে দেখার নির্দেশ দিল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। ডিজিসিএ অসামরিক বিমান পরিবহণের ডাইরেক্টর ও এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়াকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে মন্ত্রক। অভিযোগ করা হয়েছে পুলিসেও।

সুরাট বিমানবন্দরের পাশেই পশুখামার। সেটাই গুজরাটের এই গুরুত্বপূর্ণ বিমানবন্দরের চেনা ছবি। গতকাল বিমানবন্দরের পাঁচিলের ফাঁক গলে ঢুকে পড়ে একটি ষাঁড়।  বিশেষজ্ঞ মহলের মতে, গতকাল বরাত জোরেই বড়সড় দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বিমানটি।

 

.