আজ ফের কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটি বৈঠকে বসছে

গতকালের পর আজ ফের কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটি বৈঠকে বসছে। বৈঠকে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে সেনা অভিযানের জেরে আন্তর্জাতিক মহলের প্রতিক্রিয়া পর্যালোচনা করা হবে। গতকালই বাইশটি দেশকে ভারতের সেনা অভিযানের কথা জানান বিদেশসচিব এস জয়শঙ্কর। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুজান রাইসের কথা হয়। ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে এখনও পর্যন্ত কোনও দেশই বিরূপ প্রতিক্রিয়া জানায়নি। সন্ত্রাস দমনে পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে সীমান্তে উত্তেজনা কমানোর পরামর্শ দিয়েছে আমেরিকা।

Updated By: Sep 30, 2016, 09:00 AM IST
আজ ফের কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটি বৈঠকে বসছে

ওয়েব ডেস্ক: গতকালের পর আজ ফের কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটি বৈঠকে বসছে। বৈঠকে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে সেনা অভিযানের জেরে আন্তর্জাতিক মহলের প্রতিক্রিয়া পর্যালোচনা করা হবে। গতকালই বাইশটি দেশকে ভারতের সেনা অভিযানের কথা জানান বিদেশসচিব এস জয়শঙ্কর। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুজান রাইসের কথা হয়। ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে এখনও পর্যন্ত কোনও দেশই বিরূপ প্রতিক্রিয়া জানায়নি। সন্ত্রাস দমনে পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে সীমান্তে উত্তেজনা কমানোর পরামর্শ দিয়েছে আমেরিকা।

আরও পড়ুন http://zeenews.india.com/bengali/mahapujo-2016
ভারত-পাক আলোচনার পক্ষে সওয়াল করেছে চিন। স্বরাষ্ট্র এবং প্রতিরক্ষা মন্ত্রকের কর্তাদের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও আজ বৈঠকে বসছেন। ITBP-র আধিকারিকদের সঙ্গেও তিনি কথা বলবেন। সার্জিক্যাল স্ট্রাইকের পর ভারত-পাক আন্তর্জাতিক সীমান্ত এবং নিয়ন্ত্রণ রেখার বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে।    

আরও পড়ুন  আজ মহালয়া, আর মহালয়া মানেই শুরু কাউন্ট ডাউন, পিতৃপক্ষের অবসান

 

.