Centre Bans 35 WhatsApp Groups: অগ্নিপথ নিয়ে ভুয়ো খবর ছড়ানোর দায়ে নিষিদ্ধ ৩৫ হোয়াটসঅ্যাপ গ্রুপ

তেলঙ্গানায় নারাসারাওপেটে এক কোচিং সেন্টারের মালিককে গ্রেফতার করেছে পুলিস। অভিযোগ, ওই কোচিং সেন্টার থেকে যুবকদের বিক্ষোভের জন্য তাতানো হচ্ছিল

Updated By: Jun 19, 2022, 09:10 PM IST
Centre Bans 35 WhatsApp Groups: অগ্নিপথ নিয়ে ভুয়ো খবর ছড়ানোর দায়ে নিষিদ্ধ ৩৫ হোয়াটসঅ্যাপ গ্রুপ

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় দেশের বিভিন্ন রাজ্যে ট্রেন আগুন দেওয়া থেকে শুরু করে বিভিন্ন ভাবে তান্ডব চালিয়েছে বিক্ষোভকারীরা। কারা ওই বিক্ষোভ সংঘটিত করছে তার তদন্তে নেমে গোয়েন্দাদের নজরে এসেছে বেশকিছু হোয়াটসঅ্যাপ গ্রুপ। ওইসব গ্রুপ থেকেই ভুয়ো খবর ছড়িয়ে তৈরি করা হচ্ছে অগ্নিপথ বিরোধী বিক্ষোভ। এরকম ৩৫টি হোয়াটসঅ্যাপ গ্রুপকে নিষিদ্ধ করল কেন্দ্র।

এদিকে, অগ্নিপথ প্রকল্প নিয়ে ভুয়ো খবর ছড়ানোর জন্য এখনওপর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। ওই প্রকল্প নিয়ে ছড়ানো খবর পরীক্ষা করার জন্য একটি ফ্যাক্ট চেক লাইনও খেলা হয়েছে। 

উল্লেখ্য, সেনা, নৌসেনা ও বায়ুসেনায় ৪ বছরের জন্য জওয়ান নিয়োগের একটি প্রকল্প ঘোষণা করেছে কেন্দ্র। এরপরই দেশের বিভিন্ন অংশে হিংসা ছড়িয়ে পড়েছে। বিক্ষোভকারীদের বক্তব্য, ৪ বছর পর তারা কী করবেন? কেন্দ্র জানিয়েছে ওই প্রকল্পে নিয়োগ হওয়া জওয়ানদের ২৫ শতাংশকে স্থায়ী রূপে নিয়োগ করা হবে। বাকীরা অবসরের পরে পাবেন এককালীন ১১ লাখ টাকা। পাশাপাশি তাদের জন্য থাকছে বিমার ব্যবস্থা। কিন্তু এতেও শান্ত হচ্ছে না বিক্ষোভ। 

বিক্ষোভের চোটে গত শুক্রবার রাজ্যের ১২ জেলায় ইন্টারনেট সার্ভিস বন্ধ করে দিতে বাধ্য় হয় সরকার। অন্যদিকে, তেলঙ্গানায় নারাসারাওপেটে এক কোচিং সেন্টারের মালিককে গ্রেফতার করেছে পুলিস। অভিযোগ, ওই কোচিং সেন্টার থেকে যুবকদের বিক্ষোভের জন্য তাতানো হচ্ছিল।  

আরও পড়ুন-'অগ্নিপথ' ইস্যুতে সোমে 'ভারত বনধ', 'বিক্ষোভ'-এর আশঙ্কা, সতর্ক লালবাজার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.