Agnipath Scheme Protest: 'অগ্নিপথ' বিক্ষোভ সামালে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, প্রতিরক্ষা মন্ত্রকে ১০% সংরক্ষণ ঘোষণা

জানা গিয়েছে, 'অগ্নিবীর'দের (Agniveers) জন্য প্রতিরক্ষা মন্ত্রকের নিয়োগে ১০ শতাংশ পদ সংরক্ষণ করা হবে। শীঘ্রই নিয়োগ বিধি তৈরি হবে। এছাড়া তাঁদের আরও ৬টি মন্ত্রকে তাঁদের নিয়োগ করা হবে।

Updated By: Jun 18, 2022, 03:56 PM IST
Agnipath Scheme Protest: 'অগ্নিপথ' বিক্ষোভ সামালে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, প্রতিরক্ষা মন্ত্রকে ১০% সংরক্ষণ ঘোষণা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: 'অগ্নিপথ' বিক্ষোভের (Agnipath Scheme Protest) জেরে দেশের একাধিক রাজ্যে ছড়িয়েছে অশান্তির আগুন। সেই ক্ষতে প্রলেপ দিতে বড় ঘোষণা কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের। 'অগ্নিবীর'দের (Agniveers) জন্য পুনর্বাসন প্যাকেজ ঘোষণা প্রতিরক্ষা মন্ত্রকের।

জানা গিয়েছে, 'অগ্নিবীর'দের (Agniveers) জন্য প্রতিরক্ষা মন্ত্রকের নিয়োগে ১০ শতাংশ পদ সংরক্ষণ করা হবে। শীঘ্রই নিয়োগ বিধি তৈরি হবে। এছাড়া তাঁদের আরও ৬টি মন্ত্রকে তাঁদের নিয়োগ করা হবে। অসামরিক বিমান পরিবহন, অসামরিক প্রতিরক্ষা, উপকূলরক্ষী বাহিনী-সহ ১৬টি প্রতিরক্ষা সংস্থায় নিয়োগ করা হবে। প্রতিরক্ষা মন্ত্রক বাদে অন্যত্র ১০ থেকে ২৫ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা থাকবে। প্রবল বিক্ষোভের মুখে শনিবার তিন সেনার প্রধানের সঙ্গে বৈঠকে বসেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সেই বৈঠকেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।  

প্রসঙ্গত, অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বুধবার থেকেই দেশের বিভিন্ন স্থানে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। চলমান বিক্ষোভে বিহারে সবচেয়ে বেশি হিংসা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার বিহারের উপমুখ্যমন্ত্রী রেণু দেবী এবং বিহার বিজেপির সভাপতি ও পশ্চিম চম্পারন সাংসদ সঞ্জয় জয়সওয়ালের বাড়িতে হামলা হয়। গত কয়েকদিনে মুজাফফরপুর, বেগুসরাই, বক্সারে বিক্ষোভের ফলে রাজ্যে রেলওয়ে ট্র্যাফিক অবরুদ্ধ করা হয়েছে এবং ট্রেনের কোচে আগুন দেওয়া হয়েছে। এখন অবধি, কর্তৃপক্ষ গত তিন দিনে প্রায় ৩২০ জনকে গ্রেফতার করেছে এবং রাজ্যে হিংসা ও বিক্ষোভের জন্য ৬০টি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.