Agnipath Scheme: অগ্নিপথ নিয়ে উত্তাল দেশ, শান্তি বজায় রাখার আর্জি রেলমন্ত্রীর

বিক্ষোভকারীদের ক্ষোভের শিকার হন বিজেপি নেতারাও। বিজেপি বিধায়ক বিনয় বিহারীকে আক্রমণ করে তার গাড়ি ভাংচুর করা হয়। বিক্ষোভকারীরা বেতিয়া শহরে বিজেপি রাজ্য সভাপতি সঞ্জয় জয়সওয়ালের বাড়িতে হামলা চালায়। তার সম্পত্তি ভাঙচুর করা হয়।

Updated By: Jun 17, 2022, 04:46 PM IST
Agnipath Scheme: অগ্নিপথ নিয়ে উত্তাল দেশ, শান্তি বজায় রাখার আর্জি রেলমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদনঃ সেনাবাহিনীর অগ্নিপথ প্রকল্প নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে বিক্ষোভ। বিহারের বিভিন্ন জায়গায় বহু ট্রেন এবং বাসে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এরই মধ্যেই দেশবাসীর কাছে শান্তি রখ্যার আবেদন জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

আন্দোলনকারিদের শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী। তিনি বলেছেন, এই ধরনের হিংসাত্মক প্রতিবাদ সমর্থনযোগ্য নয়। প্রত্যেককে, গণতান্ত্রিক উপায়ে নিজের কথা বলার আবেদন জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন সবার কথা শোনা হবে। তিনি জানিয়েছেন এই সংবেদনশীল সরকার সব সমস্যার কথা শুনবে এবং সেই সমস্যার সমাধানও পাওয়া যাবে।

ট্রেনে আগুন লাগানোর প্রসঙ্গে অশ্বিনী বৈষ্ণব বলেন, 'রেল দেশের সম্পত্তি, এর ক্ষতি করবেন না। ট্রেনে আগুন দেওয়া প্রতিবাদের অংশ হতে পারে না। শিক্ষার্থীরা শান্ত থাকুন। সমস্যার সমাধানে সরকার আছে।" 

 

নালন্দার ইসলামপুর রেলস্টেশনে ইসলামপুর হাতিয়া এক্সপ্রেস ট্রেনের বগিতে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধরা। এসি বগিসহ প্রায় ৪টি বগি পুড়ে গেছে। বিহারের সাহারসা, পাটনা, দানাপুর, সমষ্টিপুর, নওয়াদা, লক্ষীসারয়াল সহ রাজ্যের অন্যান্য জেলায় প্রবল বিক্ষোভ দেখা গিয়েছে।

আরও পড়ুনঃ Agnipath Scheme: বায়ুসেনায় কবে শুরু হবে ভর্তি প্রক্রিয়া! জানালেন এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী 

বিক্ষোভকারীদের ক্ষোভের শিকার হন বিজেপি নেতারাও। বিজেপি বিধায়ক বিনয় বিহারীকে আক্রমণ করে তার গাড়ি ভাংচুর করা হয়। তিনি লরিয়া থেকে তার জন্মস্থানে যাচ্ছিলেন। বিক্ষোভকারীরা বেতিয়া শহরে বিজেপি রাজ্য সভাপতি সঞ্জয় জয়সওয়ালের বাড়িতে হামলা চালায়। তার সম্পত্তি ভাঙচুর করা হয়।

বিক্ষোভকারীরা বেতিয়া শহরে উপমুখ্যমন্ত্রী রেণু দেবীর বাড়িতেও ভাঙচুর করে। সমস্তিপুরে বিজেপি বিধায়ক বীরেন্দ্র যাদবের বাড়িতে পাথর ছোড়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.