Agnipath Scheme: বায়ুসেনায় কবে শুরু হবে ভর্তি প্রক্রিয়া! জানালেন এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী

যে প্রথম নিয়োগের জন্য যুবকদের সর্বোচ্চ বয়সসীমা ২৩ বছর করা হয়েছে। তিনি নিশ্চিত যে বিপুল সংখ্যক যুবক নিয়োগের জন্য আবেদন করবে

Updated By: Jun 17, 2022, 03:59 PM IST
Agnipath Scheme: বায়ুসেনায় কবে শুরু হবে ভর্তি প্রক্রিয়া! জানালেন এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী

নিজস্ব প্রতিবেদনঃ সেনাবাহিনীতে নতুন নিয়োগ প্রকল্প 'অগ্নিপথ' নিয়ে দেশজুড়ে তৈরি হয়েছে ক্ষোভের পরিবেশ। শুক্রবার বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের তাণ্ডবে চলে। কেন্দ্রীয় সরকারের এই নতুন পরিকল্পনার সবথেকে বেশি বিরোধিতা হচ্ছে বিহারে। রাজ্যের বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে সেনাবাহিনীর এই নতুন পরিকল্পনা প্রসঙ্গে বড় ঘোষণা করেছেন এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী। তিনি জানান, নতুন স্কিমে বিমান বাহিনীতে নিয়োগ প্রক্রিয়া কবে থেকে শুরু হবে। এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী বলেছেন, ২৪ জুন থেকে বিমান বাহিনীতে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। এই স্কিমে নিয়োগের বয়স ১৭.৫ বছর থেকে ২৩ বছর করা হয়েছে।

তিনি আরও বলেন, যে প্রথম নিয়োগের জন্য যুবকদের সর্বোচ্চ বয়সসীমা ২৩ বছর করা হয়েছে। তিনি নিশ্চিত যে বিপুল সংখ্যক যুবক নিয়োগের জন্য আবেদন করবে এবং ২৪ জুন থেকে বিমান বাহিনীতে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। 

আরও পড়ুনঃ  Agnipath Scheme Protest:'অগ্নিপথ' বিতর্কে অগ্নিগর্ভ দেশ! একাধিক ট্রেনে আগুন, মথুরায় পুলিসের গুলি

কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের বিষয়, সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে শুক্রবার বলেন যে 'অগ্নিপথ' প্রকল্পের অধীনে নিয়োগের বয়সসীমা ২১ থেকে বাড়িয়ে ২৩ বছর করার সিদ্ধান্ত সেই যুবকদের সুযোগ দেবে যারা কোভিড-১৯ মহামারীর কারণে গত দুই বছর সেনাবাহিনীতে যোগদান করতে পারেনি।

জেনারেল পান্ডে বলেন, 'শীঘ্রই নিয়োগ প্রক্রিয়ার সময়সূচী ঘোষণা করা হবে। তারা দেশের যুবকদের আহ্বান জানিয়েছেন অগ্নিবীর হিসেবে ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের এই সুযোগকে কাজে লাগানোর জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.