Air India এর বিমানে বাদুড় আতঙ্ক! উড়ে গিয়েও দিল্লিতে ফিরে জরুরি অবতরণ

কোথা থেকে এল বাদুড়? আতঙ্কিত যাত্রীরা

Updated By: May 29, 2021, 01:39 PM IST
Air India এর বিমানে বাদুড় আতঙ্ক! উড়ে গিয়েও দিল্লিতে ফিরে জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদন: এয়ার ইন্ডিয়ার বিমানে বাদুড় আতঙ্ক। উড়ে গিয়েও ফেরত এসে জরুরি অবতরণ। দিল্লি থেকে নিউজার্সির নেয়ার্কে যাচ্ছিল বিমানটি। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ২ টো ২০ নাগাদ দিল্লির ইন্ধিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেয় বিমানটি। ৩০ মিনিট ওড়ার পর হঠাৎ বিমানের ভেতর বাদুড় দেখা যায়। জানানো হয় দিল্লির Air Traffic Control (ATC) এ । তড়িঘড়ি দিল্লিতে বিমান ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন পাইলট।

এয়ার ইন্ডিয়ার (Air India) আধিকারিকরা জানান,'বিমানটির কেবিনে বাদুড় ছিল বলে জানা গিয়েছে। বন দফতরের আধিকারিকদের ডাকা হয় বাদুড়টিকে ধরার জন্য। ভোর ৪টে নাগাদ দিল্লিতে অবতরণ করে বিমানটি।' অবতরণের পর যাত্রীদের নামিয়ে গোটা বিমান জীবাণুমুক্ত করা হয়। 8DEF সিটের কাছ থেকে বাদুরের মৃতদেহ উদ্ধার হয় বলে জানান DGCA এর আধিকারিকরা।

আরও পড়ুন: মুম্বইয়ে একশোর গণ্ডি টপকালো Petrol, কলকাতায় কত?

গোটা ঘটনার তদন্ত করে দেখতে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে বিমানের নিরাপত্তা বিভাগকে। যদিও বিমানের ইঞ্জিনিয়ারিং বিভাগের টিমের প্রাথমিক তদন্তে উঠে আসা তথ্য অনুযায়ী বাদুড়টি তৃতীয় কোনো ব্যক্তি অর্থাৎ যাত্রীদের কারও কাছ থেকে আসতে পারে। বিমানে লোডিংয়ের সময় ক্যাটারিং বিভাগ থেকেও বাদুর আসতে পারে বলে মনে করছে কর্তৃপক্ষ। ঐ বিমানে থাকা যাত্রীদের অন্য বিমানে পাঠানো হয়। নেয়ার্কে পরদিন ১১ টা ৩৫ মিনিটে পৌঁছয় বিমানটি।  

আরও পড়ুন: Building Slab Collapsed: আবাসনের স্ল্যাব ভেঙে চাপা পড়ে মৃত ৭, অনেকের আটকে থাকার আশঙ্কা

.