অস্ট্রেলিয়ার বিমানবন্দরের বিপণি থেকে চুরি, সাসপেন্ড এয়ার ইন্ডিয়ার উড়ান চালক

ত্তেজনার বশে দাম মেটাতে পারেননি বলে সাফাই দিয়েছেন অভিযুক্ত বিমান চালক।  

Updated By: Jun 23, 2019, 09:31 PM IST
অস্ট্রেলিয়ার বিমানবন্দরের বিপণি থেকে চুরি, সাসপেন্ড এয়ার ইন্ডিয়ার উড়ান চালক

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিমানবন্দরের বিপণী থেকে মানিব্যাগ চুরি করার অভিযোগে সাসপেন্ড হলেন এয়ার ইন্ডিয়ার বিমান চালক। তাঁর বিরুদ্ধে সিডনি আন্তর্জাতিক বিমানবন্দরের বিপণী থেকে মানিব্যাগ চুরির অভিযোগ করেন বিমানবন্দরের আধিকারিক। তারপরই তাঁকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। উত্তেজনার বশে দাম মেটাতে পারেননি বলে সাফাই দিয়েছেন অভিযুক্ত বিমান চালক।  

অভিযুক্ত বিমান চালক রোহিত ভাসিনের এদিন সিডনি থেকে দিল্লি বিমান নিয়ে আসার কথা ছিল। সেই মতো তিনি সিডনি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন। অস্ট্রেলিয়া বিমানবন্দর কর্তৃপক্ষের অভিযোগ, বিমানবন্দরের করমুক্ত দ্রব্যের বিপণী থেকে একটি মানিব্যাগ তুলে নেন রোহিত। এর পরে দাম না মিটিয়েই ওই মানিব্যাগ নিয়ে চড়়ে বসেন দিল্লিগামী বিমানের চালকের আসনে।

সংস্থার বিমান চালকের বিরুদ্ধে অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গে নড়েচড়ে বসে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। শনিবারই তাঁর হাতে সাসপেন্ড নির্দেশিকা ধরানো হয়। এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানান, এই ধরনের আচরণ ও শৃঙ্খলাভঙ্গ কখনই কাম্য নয়। অভিযুক্ত বিমানচালককে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করা হয়েছে। ঘটনার পুর্ণাঙ্গ তদন্ত হবে। 

রোহিত এয়ার ইন্ডিয়ার একজন পুরানো বিমান চালক। নিজে বিমান চালানোর পাশাপাশি সংস্থার পূর্ব ভারতের ক্রিয়াকলাপ দেখাশুনো করতেন। গোটা ঘটনায় তাঁর ব্যাখ্যা, ওই দিন বিমানবন্দরেই ফোনে তিনি নাতনির জন্মের খবর পান। দাদু হওয়ার আনন্দে আত্মহারা হয়ে তাঁর মাথা কাজ করছিল না। নতুন নাতনির জন্য উপহার কিনতে সোজা চলে যান বিমানবন্দরের করমুক্ত বিপণিতে। সেখান থেকে মানিব্যাগটি নিলেও উত্তেজনার বশে দাম মেটাতে ভুলে যান। পরে, বিমানের চালকের আসনে বসে তাঁর ব্যাপারটি খেয়াল হয়। কিন্তু, তখন বিমান ওড়ার সময় হয়ে গিয়েছে। তাই দাম মেটানো হয়নি। 

যদিও তাঁর সাফাই আমল দেয়নি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। আপাতত লিখিত অনুমোদন ছাড়া বিমানবন্দরে সংস্থার প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না তিনি। সংস্থার অনুমতি ছাড়া কলকাতা ছেড়েও যেতে পারবেন না তিনি। পরিচয়পত্র কলকাতায় আঞ্চলিক নিরাপত্তা উপদেষ্টার কাছে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত বেতনও পাবেন না রোহিত। অপসারিত হয়েছেন সংস্থার পূর্ব শাখার আঞ্চলিক আধিকারিকের পদ থেকেও।

প্রসঙ্গত, গত সপ্তাহেই ব্যাঙ্গালোর থেকে দিল্লিগামী একটি বিমানে বচসায় জড়ান এয়ার ইন্ডিয়ার এক পাইলট ও বিমানকর্মী। যাত্রীদের অভিযোগ, বিবাদের জেরে নির্ধারিত সময়ের থেকে ৭৭ মিনিট দেরিতে ওড়ে বিমান।

আরও পড়ুন- আপনি ও আপনার পরিবার রাজনীতি ছাড়লেই নতুন ভারত হবে, রাহুলকে বিঁধলেন রণবীর

 

.