আগামী ৫ বছরের জন্য সমাজবাদী পার্টির সভাপতি নির্বাচিত হলেন অখিলেশ

Updated By: Oct 5, 2017, 01:38 PM IST
আগামী ৫ বছরের জন্য সমাজবাদী পার্টির সভাপতি নির্বাচিত হলেন অখিলেশ
সৌজন্যে টুইটার

ওয়েব ডেস্ক : সমাজবাদী পার্টির সভাপতি পদে পুনর্নির্বাচিত হলেন অখিলেশ যাদব। আগামী ৫ বছরের জন্য সমাজবাদী পার্টির সভাপতি পদে থাকবেন মুলায়ম পুত্র। আগ্রায় দলের জাতীয় সন্মেলনে অখিলেশকে পরবর্তী ৫ বছরের জন্য সভাপতি বেছে নেওয়া হয়। দলীয় সিদ্ধান্তের কথা ঘোষণা করেন রাম গোপাল যাদব।

এর আগে পার্টির প্রধানের মেয়াদ ছিল তিন বছর। একটি সংশোধনী পাস করে সেই মেয়াদ বাড়িয়ে করা হয় ৫ বছর। ২০১৯-এ লোকসভা নির্বাচন ও ২০২২-এ বিধানসভা নির্বাচন, দুটি নির্বাচনেই ৪৪ বছরের অখিলেশের নেতৃত্বে লড়বে দল। জাতীয় সন্মেলনে অনুপস্থিত ছিলেন সমাজবাদী পার্টির প্রাণপুরুষ মুলায়ম সিং যাদব ও তাঁর ভাই শিবপাল যাদব। কাকা শিবপাল যাদবের সঙ্গে তাঁর দ্বন্দ্ব যে মেটার নয়, সেকথা পরিষ্কার করে দিয়েছেন অখিলেশও। তবে, বাবা মুলয়ামের আশীর্বাদ যে তিনি আনন্দিত, সেকথা জানাতেও ভোলেননি।

আরও পড়ুন, নোট বাতিলের বকেয়া না মেলায়, ধর্মঘটের হুমকি ব্যাঙ্ক কর্মীদের

প্রসঙ্গত, ২০১৭ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে বাবা-ছেলের দ্বৈরথকে কেন্দ্র করে সমাজবাদী পার্টিতে ফাটল দেখা দেয়। অখিলেশকে বহিষ্কারও করা হয় দল থেকে। আবার নাটকীয়ভাবে তাঁকে ফিরিয়েও নেওয়া হয়। নির্বাচনে অবশ্য ভরাডুবি হয় সমাজবাদী পার্টির। কিন্তু এরপরেও অখিলেশেই আস্থা রাখল দল। শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন, থানায় রাধে মা-কে 'ভিআইপি ট্রিটমেন্ট', হাত জোড় পুলিসের