আক্রোশ দিবসের ডাকে দেশজুড়ে প্রতিবাদ, পথে এককাট্টা বিরোধীরা

শুধু এরাজ্যে নয়, আক্রোশ দিবসের ডাকে দেশজুড়ে পথে নামল বিরোধীরা। সংসদের বাইরে থেকে শুরু করে জম্মু, আওয়াজ উঠল কেন্দ্রের নোট বাতিলের বিরোধিতায়।

Updated By: Nov 28, 2016, 07:27 PM IST
আক্রোশ দিবসের ডাকে দেশজুড়ে প্রতিবাদ, পথে এককাট্টা বিরোধীরা

ওয়েব ডেস্ক: শুধু এরাজ্যে নয়, আক্রোশ দিবসের ডাকে দেশজুড়ে পথে নামল বিরোধীরা। সংসদের বাইরে থেকে শুরু করে জম্মু, আওয়াজ উঠল কেন্দ্রের নোট বাতিলের বিরোধিতায়।

জন আক্রোশ দিবসে দিল্লিতে এককাট্টা হয়ে পথে নেমে প্রতিবাদে সামিল হল বিরোধী দলগুলি। সংসদের বাইরে এসে বিক্ষোভ দেখায়। বিক্ষোভকারীদের সঙ্গে স্লোগানে গলা মেলান রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীর মন কী বাত বন্ধের দাবি ওঠে। দেশে কজন মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে প্রধানমন্ত্রীর কাছে সেই প্রশ্ন তোলে কংগ্রেস। 

আক্রোশ দিবসে বিক্ষোভের জেরে প্রভাব পড়ে রাজধানীর যান চলাচলে। কংগ্রেসের ছাত্র শাখা NSUI-এর বিক্ষোভ ছত্রভঙ্গ করতে জল কামান চালায় পুলিস। কেন্দ্রীয় সরকারকে গরিব বিরোধী আখ্যা দিয়ে পথে নামে মুম্বই প্রদেশ কংগ্রেস। নোট বাতিলের জেরে সাধারণের দুর্ভোগের বিষয়টি সংসদ এবং রাজ্য বিধানসভায় তোলার আশ্বাস দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অশোক চহ্বান। চেন্নাইয়ে পথে নেমে আক্রোশ দিবস পালন করে ডিএমকে। বিক্ষোভের নেতৃত্ব দেন M K স্টালিন। 

 

বিক্ষোভ চেন্নাইয়েও
চেন্নাইয়ে পথে নেমে আক্রোশ দিবস পালন করে ডিএমকে। বিক্ষোভের নেতৃত্ব দেন M K স্টালিন। হায়দরাবাদে RBI দফতরের সামনে বিক্ষোভে সামিল হয় কংগ্রেস। 

এলাহাবাদে আক্রোশ দিবস
এলাহাবাদে কেন্দ্রীয় সরকারের কুশপুতুল জ্বালিয়ে আক্রোশ দিবস পালন করে সমাজবাদী পার্টি। 

বিক্ষোভ জম্মুতে
জন আক্রোশ দিবসে প্রতিবাদে সামিল হয় জম্মু কংগ্রেস। জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি যদিও নোট বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

বিরোধিতায় আপ, বিএসপি
নোট বাতিলের বিরোধিতায় সরব অরবিন্দ কেজরিওয়াল। এই সিদ্ধান্তের পরেও এক নয়া পয়সা কালো টাকা জমা পড়েনি বলেই মন্তব্য তাঁর। নোট বাতিল তাড়াহুড়োতে নেওয়া সিদ্ধান্ত বলে মন্তব্য করেন মায়াবতী। 

জন আক্রোশ দিবসের বিরোধিতায় নাগপুরে জন আভার দিবস পালন করে বিজেপি। যেসব মানুষ কাজে বেরিয়েছেন তাঁদের ফুল মিষ্টি দেওয়া হয় কেন্দ্রের শাসকদলের পক্ষ থেকে। জন আক্রোশ দিবসের নামে বিরোধীদের এই মিছিল মানুষের স্বার্থে নয়। মন্তব্য প্রধানমন্ত্রীর দফতরের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিংয়ের।

.