Mohammed Zubair | Alt News: সব মামলাতেই জামিন জুবেরের, জেল থেকে ছাড়ার 'সুপ্রিম' নির্দেশ

২৭ জুন অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরকে গ্রেফতার করে দিল্লি পুলিস।

Updated By: Jul 20, 2022, 04:26 PM IST
Mohammed Zubair | Alt News: সব মামলাতেই জামিন জুবেরের, জেল থেকে ছাড়ার 'সুপ্রিম' নির্দেশ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিম কোর্টে আপাত স্বস্তি মহম্মদ জুবেরের। অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতার অন্তর্বর্তিকালীন জামিন মঞ্জুর করল আদালত। তাঁকে জেল থেকে ছাড়ার নির্দেশ দিল শীর্ষ আদালত। 

প্রসঙ্গত, ২৭ জুন অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরকে গ্রেফতার করে দিল্লি পুলিস। প্রায় চার বছর আগে করা একটি টুইটে হিন্দি সিনেমার একটি স্ক্রিনশট পোস্ট করেছিলেন মহম্মদ জুবের। যার জেরে তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, তাঁর ওই টুইটটি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। সেই অভিযোগের ভিত্তিতেই মহম্মদ জুবেরকে গ্রেফতার করে পুলিস। 

পরে জুবের ২টি মামলায় জামিন পেলেও, তাঁর বিরুদ্ধে উত্তরপ্রদেশ পুলিস আরও মোট ৬টি এফআইআর করেছিল। যার জন্য জেল থেকে ছাড়া পাননি মহম্মদ জুবের। সেইসব এফআইআর প্রত্যাহারের আর্জি জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা। তারপরই মিলল সাময়িক স্বস্তি। পরবর্তী শুনানির আগে পর্যন্ত মহম্মদ জুবেরের বিরুদ্ধে কোনওরকম কোনও পদক্ষেপ করা যাবে না বলে স্পষ্ট জানিয়েছে সুপ্রিম কোর্ট।

জুবেরের গ্রেফতারির পরই অল্ট নিউজের অপর প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা  টুইট করে জানান, "বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যে আজ জুবেরকে তলব করে দিল্লি পুলিস। কিন্তু একটি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। বহুবার অনুরোধ করার পরও এফআইআরের কোনও কপি দেওয়া হয়নি।"

প্রসঙ্গত, অল্ট নিউজ আদতে একটি ফ্যাক্ট-চেকিং পোর্টাল। ভাইরাল একাধিক খবরকে ভুল প্রমাণ করেছে প্রতীক সিনহা ও মহম্মদ জুবেরের অল্ট নিউজ। ওই কাজ করার জন্যই সোশ্যাল মিডিয়ায় ট্রোল ও আক্রমণের শিকার হয় অল্ট নিউজ। হয় একাধিক মামলাও। 

আরও পড়ুন, Work From Home Rules: ওয়ার্ক ফ্রম হোমের নতুন নিয়ম আনল কেন্দ্র, কারা কতদিন পাবেন এই সুবিধা?

Ranchi: গরু পাচারের খবরে তল্লাশি, মহিলা এসআইকে পিষে মারল পিকআপ ভ্যান!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.