Punjab: নতুন দল গড়ছেন অমরিন্দর, জোট করতে পারেন BJP-র সঙ্গেও

আসন্ন পাঞ্জাব (Punjab) নির্বাচনে তাঁর দল বিজেপির (BJP) সঙ্গে জোট করতেও প্রস্তুত বলে জানিয়েছেন অমরিন্দর সিং।

Updated By: Oct 20, 2021, 11:17 AM IST
Punjab: নতুন দল গড়ছেন অমরিন্দর, জোট করতে পারেন BJP-র সঙ্গেও

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাবের (Punjab) প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh) ঘোষণা করেছেন যে তিনি নিজের নতুন রাজনৈতিক দল গঠন করছেন এবং আসন্ন পাঞ্জাব (Punjab) নির্বাচনে তাঁর দল বিজেপির (BJP) সঙ্গে জোট করতেও প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

অমরিন্দর সিংয়ের (Amarinder Singh) মিডিয়া উপদেষ্টা মঙ্গলবার রাতে টুইট করে জানিয়েছেন, "পাঞ্জাবের (Punjab) ভবিষ্যতের জন্য লড়াই চলছে। শীঘ্রই পাঞ্জাব (Punjab) এবং এর জনগণ বিশেষত এখানকার কৃষকের স্বার্থে আমার নিজের নতুন রাজনৈতিক দল শুরু করার ঘোষণা করব।"

কৃষকের স্বার্থ অক্ষুন্ন রেখে যদি বর্তমান কৃষক সমস্যার সমাধান করে কেন্দ্রিয় সরকার, তাহলে আসন্ন ২০২২ বিধানসভা নির্বাচনে বিজেপির (BJP) সাথে জোট করতেও তিনি প্রস্তুত বলে জানিয়েছেন। 

আরও পড়ুন: Uttar Pradesh:তৃণমূলের চেনা ছকে এবার উত্তর প্রদেশে BJP বধের চেষ্টায় Congress

অমরিন্দর সিং-এর (Amarinder Singh) এই ঘোষণা রাজনৈতিক মহলের কাছে খুব একটা অপ্রত্যাশিত ঘটনা নয়। তিনি কংগ্রেস (Congress) ত্যাগ করার সময়েই জানিয়েছিলেন যে তিনি নিজের মতন করে নতুন কিছু করবেন। সেপ্টেম্বর (September) মাসের শেষ সময়ে তিনি আমিত শাহের (Amit Shah) সাথে দেখা করেন। এই বৈঠকে তিনি কৃষক সমস্যা সহ অন্যান্য অনেক বিষয়ে কথা বলেন। সেই সময়েই মনে হয়েছিল তিনি নতুন দল গঠন করার মতন কিছু করতে পারেন। 

অমরিন্দরের (Amarinder Singh) এই নতুন দল আসলে বিজেপিকেই (BJP) সাহাজ্য করবে বলে মনে করা হচ্ছে। এই নতুন দল গঠনের ফলে কৃষি আইনের (Farm law) বিষয়ে বিজেপির (BJP) বিরধিতা থেকে একটু হলেও সরে আসতে হবে অমরিন্দরকে (Amarinder Singh)। অন্যদিকে তাঁর সঙ্গে ভালো সম্পর্কের সাহায্যে কংগ্রেসের (Congress) নেতাদের কাছে টানতে পারবেন তিনি।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)