ইনফোসিসের প্রশংসায় পঞ্চমুখ! তীব্র সমালোচনায় 'সুর বদল' RSS-এর

বিতর্ক থেকে সরে দাঁড়িয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ।

Updated By: Sep 5, 2021, 06:16 PM IST
ইনফোসিসের প্রশংসায় পঞ্চমুখ! তীব্র সমালোচনায় 'সুর বদল' RSS-এর

নিজস্ব প্রতিবেদন: নকশাল, টুকরে টুকরে গ্যাংকে সমর্থন করে দেশের অর্থনৈতিক স্বার্থকে আঘাত করছে সফটওয়্যার কোম্পানি ইনফোসিস, আরএসএস মুখপত্রে এমন প্রতিবেদন প্রকাশ পেতেই সমালোচনার ঝড় ওঠে দেশে। যদিও এর পরই এই বিতর্ক থেকে সরে দাঁড়িয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। 

মুখপত্র 'পাঞ্চজন্য'- এ প্রকাশিত সেই প্রতিবেদন নিয়ে বলা হয়েছে যে সেটি "লেখকের ব্যক্তিগত মতামতকে প্রতিফলিত করেছে।" এর সঙ্গে দলীয় মতামতের যোগ নেই। আরএসএস -এর অখিল ভারতীয় প্রচার প্রধানের একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, সুনীল আম্বেকার বলেন যে পাঞ্চজন্যে প্রকাশিত প্রতিবেদনটি লেখকের ব্যক্তিগত মতামত ছিল। 

আরও পড়ুন, Kashmir: পাক পতাকায় জড়িয়ে Syed Geelani, শেষ যাত্রায় উঠল দেশবিরোধী স্লোগান! মামলা দায়ের

তিনি এও বলেন, "ভারতীয় সংস্থা হিসেবে ইনফোসিস দেশের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। ইনফোসিস পরিচালিত একটি পোর্টালে কিছু সমস্যা থাকতে পারে, কিন্তু এই প্রসঙ্গে প্রকাশিত প্রতিবেদনে লেখক নিজের ব্যক্তিগত মতামত প্রকাশ করেছেন।" তাঁর মতে, পাঞ্চজন্য আরএসএসের মুখপত্র নয়। তাই এর সঙ্গে আরএসএস-কে যুক্ত করা ঠিক নয়।

জিএসটি এবং আয়কর পোর্টালগুলির দেখভাল করে থাকে দেশীয় আইটি সংস্থা ইনফোসিস। সম্প্রতি সেই পোর্টালগুলিতে বেশকিছু ত্রুটি দেখা গিয়েছে। এ বিষয়ে এবার ইনফোসিসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। আরএসএস ঘনিষ্ঠ পত্রিকা পাঞ্চজন্য-র বিশেষ প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে  যে, দেশবিরোধী শক্তিদের মদত দিয়ে ভারতের অর্থনৈতিক ক্ষেত্রকে আঘাত করার চেষ্টা করা হচ্ছে।

নকশাল এবং টুকরে টুকরে গ্যাংয়ের সঙ্গেও যোগসাজশ রয়েছে এই সংস্থার, এমন অভিযোগও প্রকাশিত হয়েছে ওই পত্রিকায়। সম্প্রতি ইনফোসিস একটি ইনকান ট্যাক্স ই-ফাইলিং পোর্টাল তৈরি করেছে। ৭ জুন থেকেই সেই ওয়েবসাইট চালু হয়েছে। কিন্তু করদাতাদের বেশ কিছু সমস্যার মুখোমুখি পড়তে হচ্ছে সেই ওয়েবসাইটে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.