ভয়ঙ্কর পরিস্থিতি, মুম্বইয়ে ১৫ জুলাই পর্যন্ত জারি ১৪৪ ধারা

গোটা দেশের মধ্যে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ। এখনও পর্যন্ত সেখানে আক্রান্ত ১,৭৪,৭৬১ জন। মুম্বইয়েই আক্রান্ত ৭৭,০০০ বেশি। এরকম এক পরিস্থিতিতে শহরে ১৪৪ ধারা জারি করল মুম্বই পুলিস। এই ধারা বলবত থাকবে ১৫ জুলাই  পর্যন্ত।

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 1, 2020, 04:28 PM IST
ভয়ঙ্কর পরিস্থিতি, মুম্বইয়ে ১৫ জুলাই পর্যন্ত জারি ১৪৪ ধারা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশের মধ্যে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ। এখনও পর্যন্ত সেখানে আক্রান্ত ১,৭৪,৭৬১ জন। মুম্বইয়েই আক্রান্ত ৭৭,০০০ বেশি। এরকম এক পরিস্থিতিতে শহরে ১৪৪ ধারা জারি করল মুম্বই পুলিস। এই ধারা বলবত থাকবে ১৫ জুলাই  পর্যন্ত।

আরও পড়ুন-পেট্রোল-ডিজেলের দাম আকাশছোঁয়া, এবার বাড়ল রান্নার গ্যাসের দামও

বুধবার ১৪৪ ধারা বলবত করার নির্দেশ দেন মুম্বইয়ের ডেপুটি পুলিস কমিশনার প্রণয় অশোক। ফলে একজসঙ্গে ৪ জনের বেশি জমায়েত হওয়া যাবে না। কোনও জনসমাগম করা যাবে না। বিশেষ কোনও পরিস্থিতি ছাড়া ধর্মীয় স্থানেও জমায়েত করা যাবে না। রাত নটা থেকে সকাল পাঁচটা পর্যন্ত যাতায়াত করা যাবে না। এছাড়াও যেসব এলাকা কনটেনমেন্ট জোন নয় সেখানেও মানুষজনকে নিজের এলাকাতেই থাকতে হবে। কনটেনমেন্ট জোনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না।

আরও পড়ুন-গল্পস্বল্প: “বিধান তুমি থাকতে আমার শ্যামা ভুল চিকিৎসায় মারা গেল”

এদিকে মুম্বই ছাড়াও রাজ্যের অন্যান্য অংশেও করোনা পরিস্থিতি খুব একটা সুবিধেজনক নয়। আগামী ৮ জুলাই প্রর্যন্ত পালঘর জেলার জওহর শহরে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছেন সেখানকার জেলাশাসক। এছাড়াও সেখানে ১৪৪ ধারাও জারি করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার মুম্বইয়ে করোনায় মৃত্যু হয়েছে ৩৬ জনের। আক্রান্ত  ৯০৩ জন। সবেমিলিয়ে মুম্বই শহরেই আক্রান্তের সংখ্যা ৭৭,১৯৭ জন।

.