ভয়ঙ্কর বন্যায় ভাসল অন্ধ্রপ্রদেশ, জলের তোড়ে প্রাণ হারাল ৩০, বাড়ছে মৃতের সংখ্যা

 তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

Updated By: Nov 19, 2021, 05:29 PM IST
ভয়ঙ্কর বন্যায় ভাসল অন্ধ্রপ্রদেশ, জলের তোড়ে প্রাণ হারাল ৩০, বাড়ছে মৃতের সংখ্যা
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: অন্ধ্রপ্রদেশে হড়পা বানে চতুর্দিক লণ্ডভণ্ড। অন্ধ্রের কারাপ্পা জেলায় একটি নদীতে আচমকাই বানের তোড়ে বাঁধ ভেঙে ভেসে গেল গ্রাম। বাঁধের নিয়ম লঙ্ঘন করায় জল বাঁধ মানেনি। এই ঘটনায় ইতিমধ্যেই জলের তোড়ে ভেসে নিখোঁজ ৩০ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে তিন জনের। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

শুক্রবার ভোরে তামিলনাড়ু এবং অন্ধ্র প্রদেশের মধ্যবর্তী উপকূলে ভারী বৃষ্টি হয়। বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপের জেরেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে। মৌসম ভবনের তরফে বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। দক্ষিণ উপকূলীয় অন্ধ্রপ্রদেশ এবং রায়ালসিমার একাধিক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, 'শুরু থেকেই কালাআইনের বিরোধী', কৃষি আইন বাতিলে উচ্ছ্বসিত অধীর

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডির জেলা কারাপ্পা। সেখানে বাঁধের নির্মাণগত কিছু ত্রুটি এবং বেশ কিছু অনিয়মই এই হড়পা বান ডেকে আনে বলে অভিযোগ।  বৃষ্টির জন্য অন্ধ্রপ্রদেশে-সহ তামিলনাড়ু এবং পুদুচেরিতেও বন্যার সতর্কতা জারি করেছিল কেন্দ্রীয় আবহাওয়া দফতর। কেন্দ্রীয় জল কমিশন সতর্ক করেছিল বাঁধ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকেও।

ভেঙ্কটেশ্বরের মন্দির তিরুমালায় ব্যাপক বন্যার ফলে শত শত তীর্থযাত্রী আটকে পড়েছে। তিরুমালা পাহাড়ের মূল মন্দির সংলগ্ন চারটি রাস্তা প্লাবিত হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে মানুষ বন্যার জলের মধ্যে দিয়ে উঁচু এলাকায় পৌঁছনোরও চেষ্টা করছেন। অনেক জায়গায় গাছ উলটে রাস্তাও বন্ধ হয়েছে। শুক্রবার নদীর জল বাঁধ উপচে বইতে শুরু করে। তাতে ভেসে যায় ছেয়েরু সংলগ্ন বহু গ্রাম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.