Anna Hazare: 'ও ওর কৃতকর্মের ফল পেয়েছে'! কেজরিওয়াল-গ্রেফতারিতে কড়া আন্না হাজারে...

Anna Hazare on Kejriwal's Arrest: দুর্নীতিবিরোধী আন্দোলনের পরিচিত মুখ মহারাষ্ট্রের প্রাক্তন সমাজকর্মী আন্না হাজারে কেজরিওয়ালের কর্মকাণ্ডে স্পষ্টতই বিরক্ত! আন্না বলেন, কেজরিওয়াল ওর কৃতকর্মের ফল পেয়েছে! এক সময় মদের বিরুদ্ধে কথা বলত, আর এখন মদ নিয়ে নীতি প্রণয়ন করছে!

Updated By: Mar 22, 2024, 07:43 PM IST
Anna Hazare: 'ও ওর কৃতকর্মের ফল পেয়েছে'! কেজরিওয়াল-গ্রেফতারিতে কড়া আন্না হাজারে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির বিষয়ে প্রতিক্রিয়া মিলল প্রবীণ সমাজকর্মী আন্না হাজারের। তিনি বললেন, আমি কেজরিওয়ালের ব্যাপারে খুবই হতাশ। ও আমার সঙ্গে কাজ করত, মদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিল! আর এখন নিজেই লিকার-পলিসি তৈরি করছে! এরপরই আন্না বলেন, কেজরিওয়াল তাঁর কৃতকর্মের ফল পেয়েছেন! দুর্নীতিবিরোধী আন্দোলনের পরিচিত মুখ মহারাষ্ট্রের প্রাক্তন সমাজকর্মী আন্না হাজারে কেজরিওয়ালের কর্মকাণ্ডে স্পষ্টতই বিরক্ত!

আরও পড়ুন: Ram Mandir Rath Yatra: আবার রথযাত্রা! রামলালার প্রসাদ নিয়ে ৮০০০ মাইল পথ পাড়ি দিয়ে ৮৫১টি মন্দির ছোঁবে এই রথ...

আন্না বলেন, তাঁরা (তিনি এবং কেজরিওয়াল) একসময় মদের বিরুদ্ধে কাজ করেছেন। আর এখন কেজরিওয়াল এর জন্য নীতি প্রণয়ন করছেন! তিনি বলেন, 'আমি অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে খুবই বিরক্ত। তিনি আমার সঙ্গে মদের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন। আর এখন মদ নিয়ে নীতি প্রণয়ন করছেন। তিনি যে গ্রেফতার হয়েছেন, এটা তাঁর কৃতকর্মের ফল।'

২০১০ সালের শুরুর দিকে কেন্দ্রে কংগ্রেস সরকারের আমলে দেশে দুর্নীতিরোধে লোকপাল আইন পাসের দাবিতে আন্না হাজারে ও কেজরিওয়াল একসঙ্গে বেশ কয়েক দফায় আমরণ অনশন করেছিলেন। দুই নেতার নেতৃত্বের তলায় এসে জড়ো হয়েছিলেন অসংখ্য মানুষ। বিক্ষোভ শেষ হয়ে গেলে কেজরিওয়াল 'আম আদমি পার্টি' তথা 'আপ' গঠন করেন। আন্না হাজারে অবশ্য সবসময় চেষ্টা করেছেন তাঁর আন্দোলনের গায়ে যাতে কোনও ভাবেই রাজনৈতিক তকমা না লাগে। তাই তিনি তখনই কেজিওয়ালের 'আপ' গঠনে মোটেই খুশি হননি।

আরও পড়ুন: PM Modi Bhutan Visit: ভুটানের সর্বোচ্চ সম্মানে ভূষিত নরেন্দ্র মোদী, তাঁর সম্মানে সমস্ত স্কুলেও ছুটি...

প্রসঙ্গত, দিল্লির আবগারি নীতিসংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গত নভেম্বর থেকে ৯ বার কেজরিওয়ালের বিরুদ্ধে সমন জারি করেছে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবং তিনি প্রত্যেকবার তা এড়িয়ে গিয়েছেন। এবারও তিনি ইডিকে এড়িয়ে যেতে চেয়েছিলেন। সোমবার গ্রেফতারি এড়াতে আইনি সুরক্ষা চেয়ে কেজরিওয়াল দিল্লি হাইকোর্টে আবেদনও জানিয়েছিলেন। ওই দিনই তা খারিজ হয়। এরপর বৃহস্পতিবার রাতে গ্রেফতার হন কেজরিওয়াল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.