Delhi Earthquake: ফের কাঁপল রাজধানীর মাটি, মৃদু কম্পনে চিন্তিত বাসিন্দারা

বুধবার বিকেল ৪.৪৬ মিনিটে দিল্লিতে আবারও ভূমিকম্প অনুভূত হয়। ৬.৬ মাত্রার ভূমিকম্পের পর মঙ্গলবার রাতে ১০.১৭ মিনিট নাগাদ রাজ্যের প্রায় সমস্ত অংশ কেঁপে ওঠে যার কেন্দ্রস্থল ছিল আফগানিস্তানের হিন্দুকুশ এলাকায় ১৫৬ কিলোমিটার গভীরে।

Updated By: Mar 22, 2023, 05:50 PM IST
Delhi Earthquake: ফের কাঁপল রাজধানীর মাটি, মৃদু কম্পনে চিন্তিত বাসিন্দারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার বিকেল ৪.৪২ মিনিটে দিল্লিতে ফের ভূমিকম্প অনুভূত হয়। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির তথ্য অনুসারে, রিখটার স্কেলে ২.৭ মাত্রার ভূমিকম্পটি পশ্চিম-উত্তর-পশ্চিম দিল্লিতে ৫ কিলোমিটার গভীরে হয়েছিল। মঙ্গলবার রাতে ১০.১৭ মিনিট নাগাদ দিল্লি-এনসিআর-এর প্রায় সমস্ত অংশে কম্পন অনুভূত হয়। একটি ৬.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে রাজধানী অঞ্চল। এর কেন্দ্রস্থল ছিল আফগানিস্তানের হিন্দুকুশ এলাকায় ১৫৬ কিলোমিটার গভীরে।

ভূমিকম্পের কম্পন কয়েক সেকেন্ড স্থায়ী হয়, যার ফলে ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং এর ফলে পায়ের নিচের মাটি কেঁপে উঠলে লোকজন ঘর থেকে বেরিয়ে আসেন।

আরও পড়ুন: Mamata Banerjee in Puri: পুরীতে গেস্ট হাউস বানাবে রাজ্য, জমি পরিদর্শন মুখ্যমন্ত্রীর

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির ট্যুইটারে লেখা হয়েছে, ‘ভূমিকম্পের মাত্রা: ২.৭, ২২-০৩-২০২৩, ১৬:৪২:৩৫ ভারতীয় সময়, অক্ষাংশ: ২৮.৬৬ এবং দ্রাঘিমাংশ: ৭৭.০৩, গভীরতা: ৫ কিমি, অবস্থান: নতুন দিল্লির ১৭ কিমি WNW।‘

 

আরও পড়ুন: Aadhaar Voter ID link: আধার-ভোটার আইডি লিঙ্কের নতুন সময়সীমা ঘোষণা করল কেন্দ্র, জেনে নিন তারিখ

আন্তর্জাতিক ভূমিকম্প কেন্দ্রের মতে, পাকিস্তান ও ভারত ছাড়াও মঙ্গলবার তুর্কমেনিস্তান, কাজাখস্তান, তাজিকিস্তান, উজবেকিস্তান, চিন এবং কিরঘিজস্তানেও কম্পন অনুভূত হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.