"অ্যাপ বন্ধে ক্ষতি ভারত-চিন বাণিজ্যিক সম্পর্কের," পূনর্বিবেচনার আর্জি ভারতে চিনের দূতাবাসের

কাউন্সিলার জি রং বলেন, ভারত-চিনের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক রক্ষার খাতিরে অ্যাপ বন্ধ হওয়ার ফলাফলের বিষয়ে ভারত সরকার পূনর্বিবেচনা করবে বলে আমরা আশাবাদী।

Updated By: Jun 30, 2020, 08:07 PM IST
"অ্যাপ বন্ধে ক্ষতি ভারত-চিন বাণিজ্যিক সম্পর্কের," পূনর্বিবেচনার আর্জি ভারতে চিনের দূতাবাসের
ওয়েবসাইটের স্ক্রিনশট

নিজস্ব প্রতিবেদন : নিয়ম মেনে চলা চিনা অ্যাপগুলি বন্ধ করা হয়েছে। এতে ভারত-চিন বাণিজ্যিক সম্পর্ক খারাপ হবে। মঙ্গলবার ভারত সরকারের চিনা অ্যাপ বন্ধ করার বিষয়ে এমনই প্রতিক্রিয়া দিল ভারতে চিনের দূতাবাস। 

ভারতীয় চিনের দূতাবাসের কাউন্সিলার জি রং-এর দাবি, "ভিত্তিহীন কারণ দেখিয়ে আলাদা করে কিছু কিছু চিনা অ্যাপ বন্ধ করা হয়েছে।" তিনি বলেন, এতে ওয়ার্ল্ড ট্রেড অর্গানাইজেশনের নিয়ম বিঘ্নিত করেছে ভারত সরকার। 

শুধু তাই নয়, চিনা দূতাবাসের কথায়, ভারতে এই অ্যাপগুলির বহু ব্যবহারকারী রয়েছে। এই সংস্থাগুলিতে ভারতে অনেকে কাজও করেন। হঠাত্ এভাবে অ্যাপগুলি বন্ধ করার সিদ্ধান্তে তাঁরা ক্ষতির সম্মুখীন হবেন। 
Chinese Apps Tik Tok Ban In India | Tik Tok, Share IT सह ...

সবশেষে কাউন্সিলার জি রং বলেন, ভারত-চিনের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক রক্ষার খাতিরে অ্যাপ বন্ধ হওয়ার ফলাফলের বিষয়ে ভারত সরকার পূনর্বিবেচনা করবে বলে আমরা আশাবাদী। সুষ্ঠ বাণিজ্যিক পরিবেশ তৈরির উদ্দেশ্যে সব দেশের সংস্থাকেই সমানভাবে বিবেচনা করা হোক, বলেন তিনি। 

প্রসঙ্গত, এদিন একই কথা বলতে দেখা যায় চিনের বিদেশমন্ত্রককেও। চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র ঝাও লিঝিয়ান জানান, ভারতে চিনা অ্যাপ বন্ধ করার পরিস্থিতি নিয়ে বেজিং চিন্তিত।
আরও পড়ুন : জেনে নিন নিষিদ্ধ হওয়া জনপ্রিয় ৬টি চিনা অ্যাপের ‘পারফেক্ট’ ভারতীয় বিকল্প!