অত্যন্ত ভালো বন্ধু ছিলেন, দেশের আর্থিক উন্নতিতে উল্লেখযোগ্য অবদান ছিল, জেটলির মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর

ওর স্ত্রী সঙ্গীতা ও ছেলে রোহনে সঙ্গে কথা বলে শোকজ্ঞাপণ করেছি

Updated By: Aug 24, 2019, 02:46 PM IST
অত্যন্ত ভালো বন্ধু ছিলেন, দেশের আর্থিক উন্নতিতে উল্লেখযোগ্য অবদান ছিল, জেটলির মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: বিদেশেই প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির প্রয়াণের খবর শুনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্তমানে সংযুক্ত আরব আমিরশাহীতে রয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে থেকে পাঠানো শোকবার্তায় তিনি বলেন, একজন অত্যন্ত মূল্যবান বন্ধুকে হারালাম। গত কয়েক দশক ধরে ওঁকে চিনি।

আরও পড়ুন-‘ব্যক্তিগত ক্ষতি, মনে হচ্ছে পরিবারের একজনকে হারালাম’

উল্লেখ্য, জিএসটি, নোটবন্দির মতো বড়সড় আর্থিক সংস্কারের সময়ে অর্থমন্ত্রকের দায়িত্বে ছিলেন জেটলিই। প্রধানমন্ত্রী বলেন, কোনও বিষয়ে ওই জ্ঞাণ ও বোঝার শক্তি ছিল অপরিসীম। ওর বহু সুখের স্মৃতি আমাদের মধ্যে রয়ে যাবে তবে ওর চিরদিনই অভাব বোধ করব।

প্রধানমন্ত্রী আরও লিখেছেন, শেষদিন পর্যন্ত বিজেপির সঙ্গে অরুণ জেটলির সম্পর্ক ছিল অটুট। ছাত্রনেতা হিসেবে জরুরি অবস্থায় সময় তাঁর আন্দোলন ছিল চোখেপড়ার মতো। ক্রমে দলের এক লড়াকু মুখ হয়ে উঠেছিলেন তিনি।

আরও পড়ুন-'সুদক্ষ সাংসদ ও আইনজীবী ছিলেন', জেটলির প্রয়াণে গভীর শোকপ্রকাশ মমতার

জেটলির রাজনৈতিক জীবন সম্পর্কে প্রধানমন্ত্রী লিখেছেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে একাধিক দফতর সামলেছেন জেটলি। তার হাত ধরেই দেশের অর্থনীতির উন্নতি হয়েছে, প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী হয়েছে, দেশের মানুষের সহায়ক আইন তৈরি হয়েছে। দেশের সংবিধান, ইতিহাস, প্রশাসন সম্পর্কে তাঁর জ্ঞাণ ছিল অগাদ। প্রাণবন্ত মানুষ ছিলেন। রাজনীতিবিদ হিসেবে তাঁর স্থান ছিল অনেক উঁচুতে। ওঁর চলে যাওয়া খুবই বেদনার। ওর স্ত্রী সঙ্গীতা ও ছেলে রোহনে সঙ্গে কথা বলে শোকজ্ঞাপণ করেছি।

 

.