Arvind Kejriwal: ফের ধাক্কা কেজরির, বেঁধে দেওয়া হল আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের সময়

এখন সপ্তাহে দু-বার আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পান কেজরিওয়াল। কেজরিওয়ালের যুক্তি ছিল, দেশজুড়ে তাঁর বিরুদ্ধে ৩০টি মামলা চলছে। তাই আইনজীবীদের সঙ্গে সপ্তাহে দু-বার সাক্ষাৎ পর্যাপ্ত নয়।

Updated By: Apr 10, 2024, 12:22 PM IST
Arvind Kejriwal: ফের ধাক্কা কেজরির, বেঁধে দেওয়া হল আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের সময়
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবার ধাক্কা খেলেন অরবিন্দ কেজরিওয়াল। সুপ্রিম কোর্টে আবেদন উল্লেখের আগেই ধাক্কা রউজ অ্যাভিনিউ আদালতে। তিহাড় জেলে নিজের আইনজীবীদের সঙ্গে সপ্তাহে ৫ বার দেখা করার আর্জি জানিয়েছিলেন কেজরিওয়াল। এখন সপ্তাহে দু-বার আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পান কেজরিওয়াল। কেজরিওয়ালের যুক্তি ছিল, দেশজুড়ে তাঁর বিরুদ্ধে ৩০টি মামলা চলছে। তাই আইনজীবীদের সঙ্গে সপ্তাহে দু-বার সাক্ষাৎ পর্যাপ্ত নয়।

আরও পড়ুন, Viral Video: বিমানবন্দর থেকে চম্পট ৩০ সোনা পাচারকারীর! আজবকাণ্ড যোগীরাজ্যে...

এই আবেদনের বিরোধিতা করে ইডির বক্তব্য ছিল, সপ্তাহে দু-দিন আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ যথেষ্ট। এর থেকে বেশি সময় দেওয়া হলে তিনি তথ্য লোপাট করতে পারেন। তাছাড়া তিনি জেলে বসে সরকার চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাই আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ একটি অজুহাত মাত্র। রউজ অ্যাভিনিউ আদালত অরবিন্দ কেজরিওয়ালের আর্জি খারিজ করে দিয়েছে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে অরবিন্দ কেজরিওয়ালের আবেদনের উল্লেখ করলেন আইনজীবী অভিষেক মনু সিংভি। প্রধান বিচারপতি বলেন, দ্রুত শুনানি চেয়ে রেজিস্ট্রারের কাছে ইমেইল করুন। কেজরিওয়ালের আইনজীবীরা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে ইমেইল মারফত দ্রুত শুনানির আর্জি জানিয়েছেন। অভিষেক মনু সিংভি আদালতে সে কথা জানালেন।  প্রধান বিচারপতি জানালেন, আজই আবেদন দেখে শুনানির দিন ধার্য করা হবে।

বিচারপতি স্বর্ণকান্ত শর্মার বেঞ্চ ইডি-র দাখিল করা হলফনামায় জানায় যে, এজেন্সিতে যথেষ্ট তথ্য রয়েছে, যার মধ্যে রয়েছে রাজসাক্ষীদের বিবৃতি এবং আবগারি নীতি প্রণয়নে জড়িত থাকার অভিযোগ, যা তাদের কেজরিওয়ালকে গ্রেফতার করতে সাহায্য করেছিল। এর আগে এদিন সুপ্রিম কোর্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং তাঁর বিচারবিভাগীয় হেফাজতের বিরুদ্ধে আবেদন করেন কেজরিওয়াল।

আরও পড়ুন, Viral Video: হচ্ছেটা কী! পুরুষ দোকানদারের সামনেই জামাকাপড় খুলে নতুন ড্রেসের ট্রায়াল তরুণীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.