দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপির একমাত্র মাথাব্যাথা কেজরিওয়াল, স্বীকারোক্তি জেটলির

দিল্লির বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে বিন্দুমাত্র গুরুত্বদিতে নারাজ বিজেপি। বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির মতে কংগ্রেসের ভাগ্যে গুটি কতক সিটও এবার জুটবে না। তবে রাজধানীতে অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর দল আম আদমিই যে বিজেপির মূল প্রতিদ্বন্ধী সে কথা স্বীকার করে নিয়েছেন জেটলি। 'অ্যানারকি' না 'সুশাসন' কোনটা তাঁরা চান, সেই সিদ্ধান্ত দিল্লির মানুষের উপরই ছেড়ে দিয়েছেন তিনি।

Updated By: Feb 2, 2015, 10:00 AM IST
দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপির একমাত্র মাথাব্যাথা কেজরিওয়াল, স্বীকারোক্তি জেটলির

নয়া দিল্লি: দিল্লির বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে বিন্দুমাত্র গুরুত্বদিতে নারাজ বিজেপি। বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির মতে কংগ্রেসের ভাগ্যে গুটি কতক সিটও এবার জুটবে না। তবে রাজধানীতে অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর দল আম আদমিই যে বিজেপির মূল প্রতিদ্বন্ধী সে কথা স্বীকার করে নিয়েছেন জেটলি। 'অ্যানারকি' না 'সুশাসন' কোনটা তাঁরা চান, সেই সিদ্ধান্ত দিল্লির মানুষের উপরই ছেড়ে দিয়েছেন তিনি।

দিল্লিতে জয় ছিনিয়ে আনতে সরাসরি কেজরিওয়ালকেই টার্গেট করছেন বিজেপি নেতারা। রবিবার মহিপালপুরে আপ সুপ্রিমোর বিরুদ্ধে বাক্যের বাণ চালালেন অরুণ জেটলির পার্টি সহকর্মী আর এক কেন্দ্রীয় মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু।

''উনি নিজের সন্তানের দিব্যি দিয়ে বলেছিলেন কখনই কংগ্রেসের সঙ্গে হাত মেলাবেন না। কিন্তু কিছু সিটের অভাবে বিজেপি যখন সরকার গঠন প্রত্যাখান করেছিল উনি অবস্থান পাল্টাতে সময় নিলেন না...কী হল ওনার শপথের?'' মন্তব্য নাইডুর।

কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী জানিয়েছেন এক সময় তিনি কেজরিওয়ালকে শ্রদ্ধা করতেন। নাইডু বলেছেন ''রাজনীতির ময়দানে নামার ৩ মাসের মধ্যেই কিন্তু কংগ্রেসের কোলে বসে উনি দিল্লির মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এরকম একজনকে আপনি কী করে বিশ্বাস করবেন?''

নাইডুর মতে কংগ্রেস প্রকৃতপক্ষে আপ-এর 'বাপ'।

অন্যদিকে, বিশ্বাস নগরে ৪০০ জন বিজিপি সদস্যের এক মিটিংয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি স্বীকার করে নিলেন দিল্লিতে তাঁদের চিন্তা শুধুমাত্র কেজরিওয়ালকে নিয়েই। তবে দলীয় পদপ্রার্থী কিরণ বেদীর ভূয়সী প্রশংসা করতে ভোলেননি তিনি। তাঁর মতে দিল্লিতে 'সুশাসন ও নিয়মানুবর্তিতা' নিশ্চিত করতে পারেন একমাত্র কিরণ বেদীই।

 

.