Arvind Kejriwal: কেজরিওয়ালের দ্বিতীয় আদেশে নজরে মহল্লা ক্লিনিক, 'জেল থেকে সরকার'-এর জোরাল বার্তা

Solve health Issue in Delhi: ভরদ্বাজ বলেছিলেন যে মুখ্যমন্ত্রী নিশ্চিত করতে চান যে তিনি কারাগারের রয়েছেন বলে দিল্লির কোনও বাসিন্দা যেন কোনও অসুবিধার মুখোমুখি না হন কারণ। ভরদ্বাজ বলেছেন কেজরিওয়াল জেলে আছেন, কিন্তু তিনি প্রতি মুহূর্তে দিল্লির বাসিন্দাদের কথা ভাবছেন।

Updated By: Mar 26, 2024, 02:18 PM IST
Arvind Kejriwal: কেজরিওয়ালের দ্বিতীয় আদেশে নজরে মহল্লা ক্লিনিক, 'জেল থেকে সরকার'-এর জোরাল বার্তা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হেফাজত থেকে তাঁর প্রথম আদেশের দুই দিন পর, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের লক-আপের ভেতর থেকে তার দ্বিতীয় আদেশ জারি করেন। মুখ্যমন্ত্রীর নতুন নির্দেশ, দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ শেয়ার করেছেন। সরকার-চালিত মহল্লা ক্লিনিকগুলিতে বিনামূল্যে ওষুধ এবং প্যাথলজিকাল পরীক্ষার সঙ্গে সম্পর্কিত এই নির্দেশ।

ভরদ্বাজ বলেছিলেন যে মুখ্যমন্ত্রী নিশ্চিত করতে চান যে তিনি কারাগারের রয়েছেন বলে দিল্লির কোনও বাসিন্দা যেন কোনও অসুবিধার মুখোমুখি না হন কারণ।

স্বাস্থ্য পোর্টফোলিওর দায়িত্বে থাকা ভরদ্বাজ একটি প্রেস মিটে বলেন, ‘তিনি ভিতরে বা বাইরে জেখানেই হোন না কেন, যখনই কোনও আন্ডার প্রিভিলেজ ব্যক্তি ওষুধ নিতে সরকারি হাসপাতালে যায়, তখনই তার তা পাওয়া উচিত। একজন মধ্যবিত্ত ব্যক্তি ওষুধ কিনতে পারেন, কিন্তু দিল্লির লক্ষাধিক আন্ডার প্রিভিলেজ পরিবার ওষুধের জন্য সম্পূর্ণরূপে সরকার হাসপাতাল এবং মহল্লা ক্লিনিকের উপর নির্ভরশীল। এই ওষুধগুলির মধ্যে কিছু আজীবন খেতে হয়’।

আরও পড়ুন: TN MP Attempt Suicide: নির্বাচনে টিকিট না পেয়ে চরম সিদ্ধান্ত সাংসদের!

তিনি যোগ করেছেন যে অনেক লোক নিয়মিত রক্ত ​​​​পরীক্ষার জন্য দিল্লি সরকারের মহল্লা ক্লিনিকের উপর নির্ভরশীল। তিনি বলেলন, ‘মুখ্যমন্ত্রী কিছু মহল্লা ক্লিনিকে বিনামূল্যে পরীক্ষার সুবিধার সমস্যা সম্পর্কে তথ্য পেয়েছেন। তাই, তিনি আমাকে নিশ্চিত করতে বলেছেন যে সমস্ত হাসপাতাল এবং মহল্লা ক্লিনিকগুলি যেন বিনামূল্যে পরীক্ষা এবং ওষুধ সরবরাহ করে। আমাদের জন্য, তাঁর নির্দেশ আমাদের কাছে ঈশ্বরের আদেশের মতো। এবং আমরা জুদ্ধকালিন তৎপরতায় এই বিষয়ে কাজ করব’।

ভরদ্বাজ বলেছেন কেজরিওয়াল জেলে আছেন, কিন্তু তিনি প্রতি মুহূর্তে দিল্লির বাসিন্দাদের কথা ভাবছেন। ‘তার একমাত্র উদ্বেগ হল যে তাঁর অনুপস্থিতিতে কোনও পরিষেবা যেন প্রভাবিত না হয়। আমরা তার সৈনিক এবং আমরা চব্বিশ ঘন্টা কাজ করব, আমরা নিশ্চিত করব যে দিল্লিবাসীরা যেন কোনও অসুবিধার সম্মুখীন না হয়’।

এর আগে, রবিবার দিল্লির মন্ত্রী আতিশি লক-আপের ভিতর থেকে মুখ্যমন্ত্রীর প্রথম নির্দেশ শেয়ার করেছিলেন।

আতিশি বলেছিলেন যে কেজরিওয়াল জানিয়েছেন যে অভাব রয়েছে এমন এলাকায় যেন পর্যাপ্ত জল সরবরাহ নিশ্চিত করা হয় এবং নিকাশী সমস্যার সমাধান করা হয়।

তিনি বলেন, ‘অরবিন্দ কেজরিওয়াল আমাকে একটি চিঠি এবং একটি নির্দেশ পাঠিয়েছেন। এটি পড়ে আমি কান্নায় ভেঙ্গে পড়েছিলাম। আমি ভাবি কে এই ব্যক্তি, যিনি কারাগারে আছেন, কিন্তু এখনও দিল্লির বাসিন্দাদের জল এবং নর্দমার সমস্যার কথা ভাবছেন। শুধুমাত্র অরবিন্দ কেজরিওয়াল এটি করতে পারেন কারণ তিনি নিজেকে দিল্লির দুই কোটি মানুষের পরিবারের সদস্য বলে মনে করেন’।

আরও পড়ুন: Phone-Tapping Row: ফোনে আড়িপাতা-কাণ্ডে মূল অভিযুক্ত প্রাক্তন গোয়েন্দা প্রধান! জারি লুকআউট নোটিশ

এর প্রতিক্রিয়ায় বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি বলেন, AAP একটি ‘স্ক্রিপ্ট লিখেছে’। ‘দিল্লিতে কেউ তার (কেজরিওয়াল) সমর্থন না করার পরে এটি এসেছে। জনগণ তার গ্রেফতারে দুঃখ প্রকাশ করেনি। আসলে, তারা উদযাপন করছে, মিষ্টি বিতরণ করছে এবং পটকা ফাটাচ্ছে যে দিল্লিকে কাঁদিয়েছে সে কারাগারে রয়েছে’ উত্তর পূর্ব দিল্লির সাংসদ এই দাবি করেছেন। কেজরিওয়াল জেল থেকে সরকার চালাবেন বলে এই বিষয়ে, তিওয়ারি বলেছেন ‘জেল থেকে দল চালানো হয়, সরকার নয়’।

দিল্লিতে বাতিল করা আবগারি নীতির সঙ্গে সম্পর্কিত একটি মানি লন্ডারিং মামলায় বৃহস্পতিবার গভীর রাতে কেন্দ্রীয় সংস্থা তাঁকে গ্রেফতার করার পরে মুখ্যমন্ত্রী এক সপ্তাহের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রয়েছেন। এর আগে এই মামলায় গ্রেফতার করা হয়েছে আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়া ও সঞ্জয় সিংকে।

AAP সমস্ত অভিযোগ অস্বীকার করেছে এবং বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে রাজনৈতিক উদ্দেশ্যের জন্য তদন্ত সংস্থাগুলি ব্যবহার করার অভিযোগ করেছে। তারা আরও বলেছে যে কেজরিওয়াল লক-আপ থেকে মুখ্যমন্ত্রী হিসাবে কাজ চালিয়ে যাবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.