TN MP Attempt Suicide: নির্বাচনে টিকিট না পেয়ে চরম সিদ্ধান্ত সাংসদের!

তাঁকে কোয়েম্বাটুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। রবিবার জলে সালফেট মিশিয়ে তা খাওয়ার পরে তার বমি শুরু হয়। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Updated By: Mar 26, 2024, 11:57 AM IST
TN MP Attempt Suicide: নির্বাচনে টিকিট না পেয়ে চরম সিদ্ধান্ত সাংসদের!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিকিট না পেয়ে এত বড় সিদ্ধান্ত! জানা গিয়েছে আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট পাননি তিনি। এই ঘটনায় বিরক্ত হন ইরোডের বর্তমান সাংসদ এ. গণেশমূর্তি। জানা গিয়েছে তিনি রবিবার বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। গণেশমূর্তি সালফেট যা একটি কীটনাশক তা সেবন করেছিলেন। তাঁকে তাঁর পরিবারের সদস্যরা ইরোডে হাসপাতালে নিয়ে যান।

পরে তাঁকে কোয়েম্বাটুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। রবিবার জলে সালফেট মিশিয়ে তা খাওয়ার পরে তার বমি শুরু হয়। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: Phone-Tapping Row: ফোনে আড়িপাতা-কাণ্ডে মূল অভিযুক্ত প্রাক্তন গোয়েন্দা প্রধান! জারি লুকআউট নোটিশ

গণেশমূর্তি, ইরোড কেন্দ্র থেকে ডিএমকে-র 'উদীয়মান সূর্য' প্রতীকে জয়ী হয়েছিলেন। আসন্ন নির্বাচনে এমডিএমকে নেতৃত্ব তাঁকে টিকিট দেননি। ভাইকোর MDMK-কে দলটিকে তামিলনাড়ু রাজ্যে আসন্ন লোকসভা নির্বাচনে DMK-এর নেতৃত্বাধীন আইএনডিআইএ ব্লক একটি লোকসভা কেন্দ্র বরাদ্দ করেছিল। তাঁরা তিরুচিরাপল্লী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিকরবে বলে সিদ্ধান্ত নেয়। ভাইকোর ছেলে দুরাই ভাইকো ত্রিচি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৭৬ বছর বয়সী গণেশমূর্তি, ভাইকোর অনুগতদের একজন হিসাবে পরিচিত। তিনি দ্রাবিড় আন্দোলনের একজন প্রবীণ নেতা। পশ্চিম তামিলনাড়ুর বাসিন্দা, গণেশমূর্তি আইনের স্নাতক। স্কুলের পড়ুয়া থাকাকালীন তিনি ডিএমকে-এর প্রতি আকৃষ্ট হন। তিনি ইরোডে ডিএমকে-এর ছাত্র শাখার যুগ্ম সংগঠক ছিলেন। ১৯৮৪ সালে তিনি ডিএমকে ছাত্র শাখার ইরোড জেলা সম্পাদক নিযুক্ত হন। ১৯৮৯ সালে তিনি মোদাকুরিচি বিধানসভা কেন্দ্র থেকে ডিএমকে-র টিকিটে জয়ী হন। পরবর্তীতে, ভাইকো যখন পার্টিকে বিভক্ত করে এবং ১৯৯৬ সালে তাঁর নিজস্ব মারুমালার্চি দ্রাবিড় মুনেত্র কাজগাম (MDMK) তৈরি করতে দল ছেড়ে বেরিয়ে যান সেই সময়ে গণেশমূর্তি তার সঙ্গে যোগ দেন।

আরও পড়ুন: Rail News: ওয়েটিং লিস্ট তুলে দিচ্ছে রেল! তারপরেও যাত্রীদের ভাবনার কারণ নেই

পরে, ১৯৯৮ এবং ২০০৯ সালে, তিনি এমডিএমকে-র টিকিটে ইরোড থেকে লোকসভায় নির্বাচিত হন। ২০১৪ সালে তিনি এআইএডিএমকে-র কাছে ইরোড কেন্দ্র থেকে হেরে যান। ২০১৯ সালে, তিনি ইরোড থেকে ডিএমকে-র টিকিটে জয়লাভ করেন। যখন আসন ভাগাভাগি নিয়ে আলোচনা চলছিল, তখন এমডিএমকে সূত্র জানায় যে গণেশমূর্তিকে আবার মনোনয়ন দেওয়া হয়েছে।

যদিও গুজব রয়েছে যে গণেশমূর্তি ফের মনোনয়ন না দেওয়ায় তিনি চরম পদক্ষেপ নিয়েছিলেন, কিন্তু এমডিএমকে সূত্র বলছে যে তিনি পারিবারিক সমস্যার কারণে বিষ খেয়েছিলেন। তার স্ত্রী বালামনির মৃত্যু হয়। সূত্র মারফত জানা গিয়েছে যে বর্ধিত পরিবারের বিভিন্ন সমস্যাগুলি তাঁকে এই অপ্রীতিকর সিদ্ধান্তের দিকে নিয়ে গিয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.