ইসলামের চোখে জঘন্য অপরাধ! হায়দরাবাদের Honour Killing প্রসঙ্গে সরব ওয়াইসি

জামাইকে খুন করার অভিযোগ উঠল উচ্চবর্ণের সংখ্যালঘু পরিবারের বিরুদ্ধে।

Updated By: May 7, 2022, 11:55 AM IST
ইসলামের চোখে জঘন্য অপরাধ! হায়দরাবাদের Honour Killing প্রসঙ্গে সরব ওয়াইসি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের 'অনার কিলিং'এর সাক্ষী হল দেশ। জামাইকে খুন করার অভিযোগ উঠল উচ্চবর্ণের সংখ্যালঘু পরিবারের বিরুদ্ধে। তবে এবার এই ঘটনা বিহার বা উত্তরপ্রদেশের নয়, বরং নৃশংস এই ঘটনাটি ঘটেছে হায়দারাবাদে। এই ঘটনায় ইতিমধ্যে দুজনকে গ্রেফতার হয়েছে বলে পুলিস সূত্রে খবর।

এবার এই ঘটনায় সরব হলেন হায়দরাবাদের সাংসদ তথা এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তাঁর স্পষ্ট বক্তব্য, মুসলিম মেয়েটি নিজের ইচ্ছায় বিয়ে করেছিল। সেখানে তাঁর ভাইদের কোনও অধিকার নেই তাঁর স্বামীকে মারার।

দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক আসরিন সুলতানার সঙ্গে নাগারাজুর।‌ নাগারাজু দলিত পরিবারের। দুজনের এই সম্পর্ক মেনে নেয়নি আসরিনের পরিবার। দুজনে বিয়ে করায় নাগারাজুকে খুন করার অভিযোগ তুলেছেন নাগারাজুর স্ত্রী। তাঁর আরও অভিযোগ, নাগারাজুকে যখন মারছিল, সেই সময় তাকে সাহায্য করার জন্যে কেউ এগিয়ে আসেনি। পাশাপাশি পুলিশের দিকে অভিযোগের আঙুল তুলেছেন মৃতের স্ত্রী।

তেলেঙ্গানার হায়দ্রাবাদে জনসাধারণের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, "আমরা সরুরনগরে (অনার কিলিং) ঘটনার নিন্দা করি। মহিলাটি স্বেচ্ছায় বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছে। তার ভাইয়ের তার স্বামীকে হত্যা করার কোনো অধিকার নেই। এটি একটি সংবিধান অনুযায়ী অপরাধমূলক কাজ এবং ইসলামের দৃষ্টিতে সবচেয়ে জঘন্য অপরাধ।" তিনি তার নিন্দাকারীদের কটাক্ষ করে আরও বলেন, "গতকাল থেকে এই ঘটনাকে অন্য রঙ দেওয়া হচ্ছে। হায়দরাবাদ পুলিস কি অবিলম্বে অভিযুক্তকে গ্রেফতার করেনি? তারা তাকে গ্রেফতার করেছে। আমরা খুনিদের পাশে দাঁড়াই না।"

আরও পড়ুন, "বিজ্ঞান মিথ্যে না বললেও মোদী বলেন", কোভিড মৃত্যু তথ্য নিয়ে কেন্দ্রকে খোঁচা রাহুলের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.