হিংসায় যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, বার্তা অসম মুখ্যমন্ত্রী সোনোয়ালের

ডিব্রুগড়ে বিক্ষোভে একজনের গুরুতর জখমের খবর মিলেছে। এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। নাগরিকত্ব সংশোধন আইন বিরোধী আন্দোলনে গতকাল অসমে প্রাণ গিয়ে ৩ জনের। এর মধ্যে ১ জন মহিলা

Updated By: Dec 13, 2019, 04:41 PM IST
হিংসায় যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, বার্তা অসম মুখ্যমন্ত্রী সোনোয়ালের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অগ্নিগর্ভ অসম। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় কয়েক দিন ধরে উত্তর-পূর্ব ভারতে রাজ্যগুলিতে চলছে তুমুল বিক্ষোভ। অসম এবং ত্রিপুরায় কার্যত থমথমে পরিস্থিতি। তবে,  আজ সকালে বেশ কিছু জায়গা শিথিল করা হয়েছে কার্ফু। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত কার্ফু শিথিল করা হয় শিলংয়ে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এখনও পর্যন্ত ২৬ কলাম সেনা মোতায়েন হয়েছে বলে সূত্রে খবর।

ডিব্রুগড়ে বিক্ষোভে একজনের গুরুতর জখমের খবর মিলেছে। এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। নাগরিকত্ব সংশোধন আইন বিরোধী আন্দোলনে গতকাল অসমে প্রাণ গিয়ে ৩ জনের। এর মধ্যে ১ জন মহিলা। পুলিসের গুলি ও লাঠিতে আহত হয়েছেন ৫০ জন বিক্ষোভকারী। তার মধ্যে ২৫ জন গুয়াহাটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন- ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, খবরের কাগজ খুলে দেখুন...’রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে প্রতিক্রিয়া রাহুলের

 আজ সকালেই বাতিল হয়েছে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের ভারত সফর। ১৫-১৭ ডিসেম্বর গুয়াহাটিতে ওই বৈঠক হওয়ার কথা ছিল। অসমে অগ্নিগর্ভ পরিস্থিতির জেরে ওই বৈঠক বাতিল করা হয়। গতকাল ভারত সফরে আসতে পারছে না বলে জানান বাংলাদেশের বিদেশমন্ত্রী। যদিও অসম পরিস্থিতির সঙ্গে সফর বাতিলের কোনও সম্পর্ক নেই বলে জানানো হয়েছে।

অসমের পরিস্থিতি নিয়ন্ত্রণে আদাজল খেয়ে নেমেছে সোনোয়াল সরকার। শুক্রবার অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের হুঁশিয়ারি, কঠোর হাতে মোকাবিলা করা হবে উদ্ভূত পরিস্থিতি। হিংসায় যুক্ত কোনও ব্যক্তির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। 

.