ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, খবরের কাগজ খুলে দেখুন...’রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে প্রতিক্রিয়া রাহুলের

রাহুল গান্ধী টুইট করেও নরেন্দ্র মোদীকে একহাত নেন। তাঁর কথায়, উত্তর-পূর্ব রাজ্যগুলির পরিস্থিতির জন্য, দেশের করুণ অর্থনীতির জন্য প্রধানমন্ত্রী মোদীর ক্ষমা চাওয়া উচিত। ওই টুইটে একটি ভিডিয়ো জুড়ে দেন। সেখানে দিল্লিকে ‘ধর্ষণের রাজধানী’ বলে সম্বোধন করতে শোনা যায় খোদ নরেন্দ্র মোদীকে

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Dec 13, 2019, 01:56 PM IST
ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, খবরের কাগজ খুলে দেখুন...’রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে প্রতিক্রিয়া রাহুলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই। ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে সাফ জানালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। পাল্টা রাহুলের কটাক্ষ, উত্তর-পূর্ব ভারতের পরিস্থিতি নিয়ে দৃষ্টি ঘোরাতে বিজেপি এ ধরনের বিতর্ক তৈরি করছে। বৃহস্পতিবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে মোদীর ‘মেক ইন ইন্ডিয়ার’ কটাক্ষ করে রাহুল বলেছিলেন, ‘রেপ ইন ইন্ডিয়ায়’ পরিণত হয়েছে দেশ। যা নিয়ে আজ লোকসভায় তুমুল হৈহট্টগোল করেন বিজেপি সাংসদরা। দিনের মতো মুলতুবি হয়ে যায় লোকসভার অধিবেশন।

সংসদের বাইরে রাহুল গান্ধী বলেন, “ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই। আমি কী বলেছি, ওরা স্পষ্ট করুক। বলেছিলাম, প্রধানমন্ত্রী মোদী মেক ইন ইন্ডিয়ার কথা বলেন। কাগজ খুললেই দেখা যায় একাধিক ধর্ষণের খবর।” এরপর রাহুলের পাল্টা অভিযোগ, নাগরিকত্ব আইন নিয়ে উত্তর-পূর্বে যে বিক্ষোভ চলছে, তার দৃষ্টি ঘোরাতে এধরনের বিতর্ক করা হচ্ছে।

রাহুল গান্ধী টুইট করেও নরেন্দ্র মোদীকে একহাত নেন। তাঁর কথায়, উত্তর-পূর্ব রাজ্যগুলির পরিস্থিতির জন্য, দেশের করুণ অর্থনীতির জন্য প্রধানমন্ত্রী মোদীর ক্ষমা চাওয়া উচিত। ওই টুইটে একটি ভিডিয়ো জুড়ে দেন। সেখানে দিল্লিকে ‘ধর্ষণের রাজধানী’ বলে সম্বোধন করতে শোনা যায় খোদ নরেন্দ্র মোদীকে। এই মন্তব্যের জন্যও মোদীকে ক্ষমা চাওয়া উচিত বলে রাহুল জানান।

আজ লোকসভায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, ভারতীয় মহিলাদের ধর্ষণ করার কথা কোনও নেতা নির্ঘোষভাবে ঘোষণা করেন। দেশের ইতিহাসে এই প্রথম।  ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনাকে রাজনৈতিক ফায়দা তুলছেন রাহুল। তাঁর আরও মন্তব্য, গান্ধী পরিবারের এক সন্তান বলছেন, দেশের মহিলাদের ধর্ষণ করো। এক সংসদের মুখে এ ধরনের মন্তব্যে তাঁর যথাযথ শাস্তি হওয়া উচিত। 

আরও পড়ুন- বৃদ্ধ বাবা-মাকে না দেখলে জেল হতে পারে, আইন করতে তত্পর মোদী সরকার

বিজেপির আরও এক মহিলা সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন, মেক ইন ইন্ডিয়ায় বিশ্বের সব মানুষকে ভারতে আসার বার্তা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আর রাহুল গান্ধী বলছেন ‘রেপ ইন ইন্ডিয়া’! সবাইকে ‘রেপ’ করার আমন্ত্রণ জানাচ্ছেন! এই মন্তব্য দেশের মহিলাদের কাছে অপমানজনক। নিরাপত্তা ছাড়া রাহুল বাইরে বেরন না, তিনি ধর্ষণের যন্ত্রণা কীভাবে বুঝবেন? কংগ্রেস তো গোটা দেশকেই ধর্ষণ করেছে।  

রাহুলের সমর্থনে ডিএমকে সাংসদ কানিমোঝি মহিলাদের উপর ক্রমবর্ধমান অপরাধ নিয়ে সরব হন। তিনি বলেন, “মোদীর মেক ইন ইন্ডিয়া উদ্যোগকে সমর্থন করি। দেশের অর্থনীতি মজবুত হোক আমরা চাই। কিন্তু বাস্তবে কী ঘটছে? দুর্ভাগ্য মেক ইন ইন্ডিয়া হচ্ছে না। দেশে ধর্ষণ বাড়ছে। সেই কথাই বলতে চেয়েছেন রাহুল গান্ধী।”

.