close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নাথু লায় নাগাড়ে তুষারপাত, আটকে পড়া ২৫০০ পর্যটককে উদ্ধার করল সেনা

শুক্রবার প্রথমবার তুষারপাত হল সিকিমে। ফলে পূর্ব সিকিমে ৪৩১০ ফিট উচ্চতার নাথু লা ও ছাঙ্গুতে নাগাড়ে বরফ পড়তে শুরু করে। সেখানেই আটকে পড়েন ওইসব পর্যটকরা

Updated: Dec 29, 2018, 11:53 AM IST
নাথু লায় নাগাড়ে তুষারপাত, আটকে পড়া ২৫০০ পর্যটককে উদ্ধার করল সেনা

নিজস্ব প্রতিবেদন: হু হু করে তাপমাত্র নামছে উত্তরভারতে। দার্জিলিং, কার্শিয়াং সহ সিকিমের তাপমাত্রা এখন শূন্যের কোঠায়। আর এর মধ্যেই নাথু লায় বেড়াতে গিয়ে আটকে পড়লেন কয়েক হাজার পর্যটক।

আরও পড়ুন-বিপুল অনাদায়ী ঋণের জন্য কাঠগড়ায় একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, ৬০০০ কর্মীকে শাস্তি কেন্দ্রের

প্রবল তুষারপাতে সিকিমের নাথু লায় আটকে পড়েছিল ৪০০ যাত্রীবাহী গাড়ি। ওইসব গাড়ির মধ্যে থেকে ২৫০০ জনকে উদ্ধার করেছে সেনা। শুক্রবার রাতে তাদের উদ্ধার করে তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে গিয়েছে জওয়ানরা। দেওয়া হয়েছে ওষুধ, খাবার।

সেনাবাহিনীর পক্ষ থেকে এক টুইটে জানানো হয়েছে, ২৫০০ জনকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে এসেছে সেনা। নাথু লার কাছে প্রবল তুষারপাতে আটকে পড়েছিল পর্যটকদের ৪০০ গাড়ি। এদের সবাইকে খাবার, ওষুধ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-দমদমে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলিতে খুন দোকানকর্মী, পেছনে কোনও রাজনৈতিক কারণ!

শুক্রবার প্রথমবার তুষারপাত হল সিকিমে। ফলে পূর্ব সিকিমে ৪৩১০ ফিট উচ্চতার নাথু লা ও ছাঙ্গুতে নাগাড়ে বরফ পড়তে শুরু করে। সেখানেই আটকে পড়েন ওইসব পর্যটকরা। শুক্রবার বিকেল থেকেই তাদের উদ্ধার করে শেরটথাঙ্গ সেনা ক্যাম্প নিয়ে যাওয়া হয়। তবে আরও কিছু লোক এখনও সেখানে আটকে রয়েছেন বলে খবর।