মধ্যপ্রদেশে কুয়ো খোঁড়ার জন্য জমিয়ে রাখা স্তুপে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৮৯, আহত শতাধিক

পাথুরে জমিতে কুয়ো খোঁড়ার  জন্য জমিয়ে রাখা বিস্ফোরক স্তুপে বিস্ফোরণ। কেঁপে উঠল মধ্যপ্রদেশের ঝাবুয়া। এখন পর্যন্ত  বিস্ফোরণের বলি  ৮৯। আহত শতাধিক।  পেশা পাথুরে জমিতে কুয়ো খোঁড়া। সেকাজে ব্যবহারের জন্য  হয়েছিল বিপুল পরিমান জিলেটিক স্টিক জড়ো করে রেখেছিলেন এক কন্ট্রাক্টর। আচমকাই বিস্ফোরণ। শনিবার সকাল আটটা নাগাদ  কেঁপে ওঠে পেতলাওয়াড় শহর। বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়ে বাড়িটি। উড়ে যায় ছাদ। ভেঙে পড়ে একটি রেস্তোরাঁ। ক্ষতিগ্রস্ত হয় আশেপাশের বেশ কয়েকটি বাড়ি।  

Updated By: Sep 12, 2015, 09:09 PM IST
মধ্যপ্রদেশে কুয়ো খোঁড়ার জন্য জমিয়ে রাখা স্তুপে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৮৯, আহত শতাধিক

ব্যুরো: পাথুরে জমিতে কুয়ো খোঁড়ার  জন্য জমিয়ে রাখা বিস্ফোরক স্তুপে বিস্ফোরণ। কেঁপে উঠল মধ্যপ্রদেশের ঝাবুয়া। এখন পর্যন্ত  বিস্ফোরণের বলি  ৮৯। আহত শতাধিক।  পেশা পাথুরে জমিতে কুয়ো খোঁড়া। সেকাজে ব্যবহারের জন্য  হয়েছিল বিপুল পরিমান জিলেটিক স্টিক জড়ো করে রেখেছিলেন এক কন্ট্রাক্টর। আচমকাই বিস্ফোরণ। শনিবার সকাল আটটা নাগাদ  কেঁপে ওঠে পেতলাওয়াড় শহর। বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়ে বাড়িটি। উড়ে যায় ছাদ। ভেঙে পড়ে একটি রেস্তোরাঁ। ক্ষতিগ্রস্ত হয় আশেপাশের বেশ কয়েকটি বাড়ি।  

ওই এলাকায় কাজে যাওয়ার  জন্য জড়ো হয়েছিলেন বহু মানুষ। বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে তাঁদের অনেকের দেহ। বিস্ফোরণের পরই উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। তড়িঘড়ি পৌছন পুলিসের উচ্চ পদস্থ অফিসারেরা।নামানো হয় ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স । ধংস্বস্তুপের তলা থেকে উদ্ধার হতে থাকে একের পর এক মৃত ও আহতদের দেহ।

মৃতদের পরিবার পিছু দুলক্ষ ও আহতদের পঞ্চাশ হাজার টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ঘটনায় শোক প্রকাশ করেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিস্ফোরণের উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ সরকার।

.