যুগের অবসান... শুক্রবার বিজয় ঘাটে বাজপেয়ীর শেষকৃত্য

শুক্রবার সাধারণের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য দেহ শায়িত থাকবে বিজেপির সদর দফতরে।

Updated By: Aug 16, 2018, 07:21 PM IST
যুগের অবসান... শুক্রবার বিজয় ঘাটে বাজপেয়ীর শেষকৃত্য

নিজস্ব প্রতিবেদন : চলে গেলেন অটল বিহারী বাজপেয়ী। বৃহস্পতিবার বিকেল ৫:০৫ মিনিটে এইমস-এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী। ৩ বারের প্রধানমন্ত্রীর মৃত্যুতে শোকস্তব্ধ সারা দেশ। বাজপেয়ীর মৃত্যুতে গভীর দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রমুখ। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রয়াণে ২২ অগাস্ট পর্যন্ত ৭দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন, "অনেক কথা মনে পড়ছে...", বাজপেয়ী-মমতা সম্পর্ক অটল বিজেপি শত্রুতাতেও

গত ৯ সপ্তাহ ধরে এইমস-এ ভর্তি ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। মঙ্গলবার থেকে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়ে। ডায়াবেটিসে আক্রান্ত বাজপেয়ীর একটি কিডনি দীর্ঘদিন ধরেই বিকল ছিল। শুধুমাত্র একটি কিডনি কাজ করছিল তাঁর। এই পরিস্থিতিতে চিকিত্সা পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। গত ৩৬ ঘণ্টা লাইফ সাপোর্টে রাখা হয়েছিল বাজপেয়ীকে। তবে শেষরক্ষা হল না।

ছবিতে দেখুন, বন্ধু বাজপেয়ী কলকাতায় এলেই বসত ফুচকা বধের আসর

বিজেপি সূত্রে জানা গেছে, আজ রাতেই ৬ নম্বর কৃষ্ণাণমার্গের বাসভবনে নিয়ে যাওয়া হবে বাজপেয়ীর নশ্বর দেহ। শুক্রবার সাধারণের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য দেহ শায়িত থাকবে বিজেপির সদর দফতরে। শুক্রবার প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর অন্ত্যেষ্টি হবে বিজয় ঘাটে। আরও পড়ুন, চলে গেলেন বাজপেয়ী, রত্ন-হারা ভারত

.