Gujarat Court: গোবর রুখে দিতে পারে তেজস্ক্রিয় বিকিরণ, গোরুপাচার মামলায় রায় দিয়ে একাধিক আজব মন্তব্য বিচারকের

 তিনি বলেন, দিন দিন পৃথিবীর তাপমাত্র বেড়ে যাচ্ছে। এর প্রধান কারণ গো হত্যা। যতক্ষণ পর্যন্ত না গো হত্যা বন্ধ না হবে ততদিন এই অবস্থার বদল হবে না।

Updated By: Jan 23, 2023, 01:21 PM IST
Gujarat Court: গোবর রুখে দিতে পারে তেজস্ক্রিয় বিকিরণ, গোরুপাচার মামলায় রায় দিয়ে একাধিক আজব মন্তব্য বিচারকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোরু পাচার মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল গুজরাটের এক আদালত। সেই রায় দিতে গিয়ে আজব কিছু মন্তব্য করলেন বিচারক। তাপী জেলা আদালতের ওই বিচারকের মন্তব্য, দুনিয়ার সব সমস্যার সমাধান হয়ে যাবে যদি গো হত্যা বন্ধ করে দেওয়া হয়। 

আরও পড়ুন-নেতাজি জয়ন্তীতে নয়া ভারত নির্মাণে সংঘবদ্ধভাবে কাজের ডাক মোহন ভাগবতের

সমীর বিনোদ চন্দ্র নামে ওই বিচারকের আরও মন্তব্য, গোবর দিয়ে তৈরি ঘরে পারমাণবিক বিস্ফোরণে তৈরি হওয়া বিকিরণ কোনও কাজ করে না। বিজ্ঞানীরা এটা প্রমাণ করেছেন। গো মূত্র বহু দুরারোগ্য ব্যাধি সারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।

বিচারক আরও বলেন, গোরু শুধু একটি পশু নয়, আমাদের মা। এই পৃথিবীর গোরুর অবদান বিপুল এবং তা শোধ করা যাবে না। গো মাতা যদি অসন্তুষ্ট হন তাহলে আমাদের সব সম্পদ, সুখ লোপ পেয়ে যাবে।

গো হত্যা আমাদের পৃথিবীর পরিবেশ বদলে দিচ্ছে বলে মন্তব্য করেন বিচারক। তিনি বলেন, দিন দিন পৃথিবীর তাপমাত্র বেড়ে যাচ্ছে। এর প্রধান কারণ গো হত্যা। যতক্ষণ পর্যন্ত না গো হত্যা বন্ধ না হবে ততদিন এই অবস্থার বদল হবে না।

যে গোরু পাচার মামলায় ওই রায় বিচারক দিয়েছেন সেই মামলায় ১৬টি গোরু পাচার করা হচ্ছিল বলে অভিযোগ পুলিসের। ওই মামলায় অভিযুক্ত ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)