অসমে বিজেপি ঝড়ে উড়ে যাচ্ছে কংগ্রেস

বাংলার ক্ষমতায় কারা আসছে, সেই বিষয়ে তো ইন্ডিয়া টুডের এক্সিট পোলের হিসেব এতক্ষণ পেয়ে গিয়েছেন। সেখানে এবার তৃণমূলকে বিপুল সংখ্যক আসনে জিততে পারে বলা হয়েছে। সংখ্যাটা টিএমসির পক্ষে ২৩৩ থেকে ২৫৩ আসন। বামফ্রন্টকে এবং কংগ্রেস জোটকে দেওয়া হয়েছে ৩৮ থেকে ৫১ টি আসন। বিজেপিকে দেওয়া হয়েছে ১ থেকে ৫ টি আসন এবং অন্যান্যদের দেওয়া হয়েছে ২ থেকে ৫ টি আসন।

Updated By: May 16, 2016, 07:18 PM IST
অসমে বিজেপি ঝড়ে উড়ে যাচ্ছে কংগ্রেস

ওয়েব ডেস্ক: বাংলার ক্ষমতায় কারা আসছে, সেই বিষয়ে তো ইন্ডিয়া টুডের এক্সিট পোলের হিসেব এতক্ষণ পেয়ে গিয়েছেন। সেখানে এবার তৃণমূলকে বিপুল সংখ্যক আসনে জিততে পারে বলা হয়েছে। সংখ্যাটা টিএমসির পক্ষে ২৩৩ থেকে ২৫৩ আসন। বামফ্রন্টকে এবং কংগ্রেস জোটকে দেওয়া হয়েছে ৩৮ থেকে ৫১ টি আসন। বিজেপিকে দেওয়া হয়েছে ১ থেকে ৫ টি আসন এবং অন্যান্যদের দেওয়া হয়েছে ২ থেকে ৫ টি আসন।

এবার ইন্ডিয়া টুডে অসমের নির্বাচনের এক্সিট পোলে কী বলল, দেখে নিন। সেখানে কিন্তু বলে দেওয়া হয়েছে যে অসমে সরকার গড়তে পারে বিজেপি। সেখানে অসমকে দেওয়া হয়েছে ৭৯ থেকে ৯৩ টি আসন। আর কংগ্রেসকে দেওয়া হয়েছে ২৬ থেকে ৩৩ টি আসন। প্রসঙ্গত, অসমে মোট আসন সংখ্যা ১২৬। আর সরকার গড়তে প্রয়োজন হয় ৬৪ টি আসন। সেই হিসেবে সর্বানন্দ সোনোয়ালদের সরকার গড়া স্রেফ সময়ের অপেক্ষা।