টার্গেট ২০১৭! ড্যামেজ কন্ট্রোলে সরতে পারেন গুজরাতের মুখ্যমন্ত্রী আনন্দীবেন

প্রধানমন্ত্রী হওয়ার পর নিজে হাতেই তাঁকে বসিয়েছিলেন মুখ্যমন্ত্রীর মসনদে। কিন্তু, গত দু'বছরে একাধিক ইস্যুতে জেরবার গুজরাতের রাজনীতি। আর তা সামলাতে রীতিমতো হিমসিম খাতে হয়েছে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেল। আর তাই এবার তাঁকে সরিয়ে মুখ্যমন্ত্রীত্বে নতুন মুখ আনতে চাইছে বিজেপি। যদিও, দলের পক্ষ থেকে এব্যাপারে এখনও পর্যন্ত স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

Updated By: May 16, 2016, 06:51 PM IST
টার্গেট ২০১৭! ড্যামেজ কন্ট্রোলে সরতে পারেন গুজরাতের মুখ্যমন্ত্রী আনন্দীবেন

ওয়েব ডেক্স : প্রধানমন্ত্রী হওয়ার পর নিজে হাতেই তাঁকে বসিয়েছিলেন মুখ্যমন্ত্রীর মসনদে। কিন্তু, গত দু'বছরে একাধিক ইস্যুতে জেরবার গুজরাতের রাজনীতি। আর তা সামলাতে রীতিমতো হিমসিম খাতে হয়েছে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেল। আর তাই এবার তাঁকে সরিয়ে মুখ্যমন্ত্রীত্বে নতুন মুখ আনতে চাইছে বিজেপি। যদিও, দলের পক্ষ থেকে এব্যাপারে এখনও পর্যন্ত স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।
 
সংরক্ষণের দাবীতে জাঠ আন্দলোন থেকে সাধারণ মানুষের ইস্যু, প্রতিক্ষেত্রেই পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ হয়েছে আনন্দীবেন প্যাটেল পরিচালিত সরকার। ফলে, রাজ্য বর্তমান সরকারের বিরুদ্ধে রতিমতো মাটি শক্ত করে ফেলেছে বিরধীরা।     

আগামীবছর গুজরাতে বিধানসভা নির্বাচন। আর তার আগে এবার নিজেদের ইমেজ পুনঃপ্রতিষ্ঠার জন্য মরিয়া বিজেপি। প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই বিজেপি সভাপতি অমিত শাহ সেখানে গিয়ে দলের নেতাদের সঙ্গে বৈঠক সেরে ফেলেছেন বলে সূত্রের খবর। মনে করা হচ্ছে, সব ঠিক থাকলে অতি শিঘ্রই মখ্যমন্ত্রীত্ব থেকে সরতে হবে আনন্দীবেনকে। সেই জায়গায় আনা হতে পারে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নীতিনভাই প্যাটেলকে।