'স্টুপিড অ্যালোপাথি' মন্তব্যের জের, স্বাস্থ্যমন্ত্রীর কড়া চিঠি পেয়ে ক্ষমা চাইলেন Ramdev

করোনায় লক্ষ লক্ষ মানুষ মারা গিয়েছেন 'ভুয়ো' চিকিৎসা পদ্ধতির জন্য, মন্তব্য করেছিলেন যোগগুরু

Updated By: May 24, 2021, 06:54 AM IST
'স্টুপিড অ্যালোপাথি' মন্তব্যের জের, স্বাস্থ্যমন্ত্রীর কড়া চিঠি পেয়ে ক্ষমা চাইলেন Ramdev

নিজস্ব প্রতিবেদন: কড়া সমালোচনার মুখে পড়ে অবশেষে ক্ষমা চাইলেন রামদেব (Ramdev)। সম্প্রতি এক অনুষ্ঠানে যোগগুরু মন্তব্য করে বসেন, করোনায় লক্ষ লক্ষ মানুষ মারা গিয়েছেন স্টুপিড অ্যালোপাথির জন্য। চিকিৎসা পদ্ধতিকে 'ভুয়ো' বলে দাবি করেন। আর এরপরই চিকিৎসক সংগঠনের রোষের মুখে পড়েন রামদেব। চটে যায় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনও (IMA)। আইনি নোটিস পাঠিয়ে রামদেবকে ক্ষমা চাইতে বলা হয়।

রবিবার রামদেবের মন্তব্যকে 'অত্যন্ত দুর্ভাগ্যজনক' বলে মন্তব্য ফিরিয়ে নেওয়ার অনুরোধে চিঠি লেখেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন (Health Minister Harshvardhan)। আর এরপরই টুইটারে ক্ষমা চান যোগগুরু। টুইটে তিনি লেখেন, 'মাননীয় হর্ষবর্ধনবাবু, আপনার চিঠি আমি পেয়েছি। আপনার অনুরোধকে মান্যতা দিয়েই আমি আমার সমস্ত মন্তব্য ফিরিয়ে নিচ্ছি।' হর্ষবর্ধনকে একটি চিঠিও দেন তিনি। হিন্দিতে চিঠিতে লেখেন,'আধুনিক চিকিৎসাবিজ্ঞান এবং অ্যালোপ্যাথির বিরোধিতা আমরা করিনা। রোগীকে মৃত্যুর মুখ থেকে বাঁচাতে, সার্জারিতে অনেক দিশা দেখিয়েছে অ্যালোপ্যাথি। আমার কথোপকথন আসলে ভলান্টিয়ার্সদের সঙ্গে এক বৈঠকে হোয়াট্সঅ্যাপ মেসেজের অংশ। কারও ব্যক্তিগত আঘাত লাগলে আমি দুঃখিত।'

আরও পড়ুন: 'করোনায় নয়, বেশি লোক মরেছে Stupid Allopathy-তে'! যোগগুরুকে আইনি নোটিস IMA-র

বেফাঁস মন্তব্য ফিরিয়ে নেওয়া আসলে রামদেবের পরিণত মনস্কেরই পরিচয় দেয়, চিঠি পেয়ে টুইটারে বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি উল্লেখ করেন, কোভিডের বিরুদ্ধে ভারত কীভাবে লড়াই করছে তা আমাদের দেখিয়ে দিতেই হবে। আমাদের জয় নিশ্চিত।

আরও পড়ুন: কোভিড ওয়ার্ডে চলছে হিন্দি গান, বেঙ্গালুরুতে রোগীদের চাঙ্গা করতে নাচ চিকিত্‍সকদের

.